বিরল রোগে আক্রান্ত শিশু ইমরান, সহায়তার আহ্বান পরিবারের

|

ভুক্তভোগী শিশু ইমরান ও তার মা।

মরণব্যাধি ডিএমডিতে ভুগছে জামালপুরের শিশু ইমরান। দেশে-বিদেশে বিরল এই রোগের চিকিৎসা করাতে গিয়ে নিঃস্ব প্রায় তার পরিবার। টাকার অভাবে মাঝপথে বন্ধ হয়ে গেছে চিকিৎসা। ছেলেকে বাঁচাতে সরকার ও বিত্তবানদের দিকে চেয়ে আছেন তারা। চিকিৎসকরা বলছেন, দেশে এ রোগের কোনো চিকিৎসা নেই। বিদেশে নিতে পারলে মিলতে পারে উন্নত চিকিৎসা।

যে বয়সে দুরন্তপনায় মেতে উঠার কথা, সে বয়সে বিছানায় দিন কাটে ইমরানের। বিরল রোগ ডুসেন মাসকুলার ডিস্ট্রফি-ডিএমডিতে আক্রান্ত নয় বছর বয়সী ইমরান। হেসে-খেলেই শৈশব পার করছিলো ইমরান। পড়ালেখাতেও ছিল বেশ মনোযোগী। ২০১৯ সালে প্রথম শ্রেণিতে পড়ার সময় হঠাৎ হাঁটাচলায় প্রতিবন্ধকতা দেখা দেয়। চিকিৎসকরা জানান, ইমরান ডিএমডিতে আক্রান্ত। গত বছরের অক্টোবরে হাঁটাচলায় শক্তি হারায় সে।

দেশে-বিদেশে দীর্ঘদিন ধরে চিকিৎসা করাতে গিয়ে ইমরানের পরিবার এখন নিঃস্ব প্রায়। মাঝপথেই বন্ধ হয়ে গেছে চিকিৎসা। উন্নত চিকিৎসার জন্য দরকার পঁচিশ থেকে ত্রিশ লাখ টাকা। বেসরকারি কোম্পানিতে চাকরি করা ইমরানের বাবা এবং গৃহিনী মায়ের সামর্থ্য নেই সেই টাকা যোগাড়ের। প্রতিবেশীরাও সাধ্যমতো পাশে দাঁড়িয়েছে পরিবারটির। ইমরানকে বাঁচাতে তার পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান তাদের।

চিকিৎসকরা বলছেন, ডিএমডি একটি জীনগত মাংসপেশীর রোগ। দেশের বাইরে নিতে পারলে উন্নত চিকিৎসা পাওয়া যেতে পারে। দীর্ঘদিন ধরে জামালপুর শহরের কাচারী পাড়ায় ভাড়া থাকে ইমরানের পরিবার। ইমরানের বেঁচে থাকার আকুতিতে সরকার ও সমাজের বিত্তবানরা সাড়া দেবেন এমনটাই প্রত্যাশা সবার।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply