আট সিনিয়র সাংবাদিকের সাথে সার্চ কমিটির বৈঠক আজ

|

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য সদ্য পাস হওয়া আইন অনুযায়ী ১০ জন ব্যক্তির নাম সুপারিশ করার জন্য আটজন সিনিয়র সাংবাদিকের সাথে বৈঠক করবে অনুসন্ধান কমিটি।

আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল চারটায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বৈঠকটি অনুষ্ঠিত হবে। বৈঠকে সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, নিউ এজ সম্পাদক নুরুল কবীর, মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, বিজনেস স্ট্যান্ডার্ডের সম্পাদক ইনাম আহমেদ, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ ও সাংবাদিক নেতা শওকত মাহমুদের থাকার কথা রয়েছে।

উল্লেখ্য, ইসি গঠনের জন্য গত ৫ ফেব্রুয়ারি ‘প্রধান নির্বাচন কমিশনার ও অন্য নির্বাচন কমিশনার নিয়োগ আইন, ২০২২’ এর ধারা ৩ মোতাবেক আইনে বর্ণিত যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের নাম সুপারিশের লক্ষ্যে সার্চ কমিটি গঠন করা হয়। সার্চ কমিটি নির্বাচন কমিশন গঠনের জন্য ইতোমধ্যে বিভিন্ন রাজনৈতিক দলগুলোর কাছ থেকে নামপ্রস্তাব ও বিশিষ্টজনদের সাথে কয়েকদফা বৈঠক করেছে। আজ বিশিষ্ট সাংবাদিকদের সাথে বৈঠকে বসছেন তারা। এর আগে ইসি গঠনের জন্য তাদের আলোচনার ধারাবাহিকতায়ই এ পদক্ষেপ সার্চ কমিটির।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply