ব্রাজিল-আর্জেন্টিনার স্থগিত ম্যাচ পুনরায় খেলার নির্দেশ ফিফার

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাই পর্বে স্থগিত হওয়া ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচটি আবারও মাঠে গড়াবে বলে সিদ্ধান্ত নিয়েছে ফিফার ডিসিপ্লিনারি কমিটি। সোমবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে ফিফা।

গত বছর সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাই পর্বে দুই ল্যাটিন পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচ স্থগিত হয়। করোনাভাইরাস সংক্রান্ত বিধিনিষেধ ভাঙ্গায় আর্জেন্টিনার চার খেলোয়াড়কে ধরতে মাঠে প্রবেশ করে ব্রাজিলের স্বাস্থ্য অধিদফতর ‘আনভিসা’। সে ম্যাচটি পুনরায় আয়োজনের নির্দেশ দিয়েছে ফিফা। একই সঙ্গে সেই চার খেলোয়াড়কে দুটি আন্তর্জাতিক ম্যাচ থেকে নিষিদ্ধ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। অবশ্য কবে কোথায় ম্যাচটি হবে তা এখনও জানায়নি বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

সেপ্টেম্বরে স্থগিত হওয়া সেই ম্যাচের তিন দিন আগেই ব্রাজিলে প্রবেশ করে আর্জেন্টিনা দল। তবে চার খেলোয়াড়কে নিষিদ্ধ করতে ম্যাচ শুরুর পর হাজির হয় কর্তারা। ব্রাজিলের স্বাস্থ্য অধিদফতরের দাবি ছিল, তাদের দেশে ঢোকার সময় কিছু বিষয় গোপন করেছেন, অ্যাস্টন ভিলার এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্তিনেজ, টটেনহ্যাম হটস্পার্সের জিওভানি লো সেলসো ও ক্রিস্তিয়ান রোমেরো।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply