ট্রাফিক পুলিশের মামলার ভয় দেখিয়ে টাকা আত্মসাতের চেষ্টা, আটক ১

|

আটককৃত প্রতারক জাহাঙ্গীর আলম লাভলু (৫০)

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে ট্রাফিক পুলিশের মামলার ভয় দেখিয়ে টাকা নেয়ার সময় জাহাঙ্গীর আলম লাভলু (৫০) নামের এক প্রতারককে আটক করেছে পুলিশ।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে বাগেরহাট নতুন পুলিশ লাইনের সামনে থেকে তাকে আটক করা হয়।
আটক জাহাঙ্গীর আলম লাভলুর পুলিশ লাইনের সামনে চায়ের ব্যবসা করে। সে এক সময় বাগেরহাট-ঢাকা রুটে বাসের চালক ছিল বলে জানা গেছে।

বাগেরহাট ট্রাফিক পুলিশ সূত্রে জানা যায়, গাড়িতে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় সোমবার সকালে বাগেরহাটের রামপাল গোবিন্দপুর গ্রামের মিলন শেখ টিটুর বাগেরহাট-হ-১১-৯১৩৮ নম্বরের মোটরসাইকেলটি আটক করেন ট্রাফিক পুলিশের সদস্যরা। কোনো কাগজপত্র না দেখাতে পারায় মটরসাইকেলটি পুলিশ লাইনে নেয়া হয় তাৎক্ষণিকভাবে।

একই রাতে বাড়ি থেকে মিলন শেখ তার মোটর সাইকেলের ব্লুবুক ও ড্রাইভিং লাইসেন্সসহ যাবতীয় কাগজপত্র নিয়ে আসলে, গাড়িটি তাকে ফিরিয়ে দেয়া হয়। গাড়ি নিয়ে যাওয়ার সময় মিলন ট্রাফিক পুলিশকে জানান যে, এই গাড়ি ছাড়ানোর (ফিরিয়ে দেয়া) জন্য চায়ের দোকানি লাভলু মিলনের কাছ থেকে ৫১০০ টাকা চেয়েছে, এবং টাকা না দিলে মামলার হুমকি দিয়েছে বলে জানায়। পরে ট্রাফিক পুলিশ সদস্যদের পরামর্শে মিলন লাভলুকে টাকা দেয়ার জন্য ডাকলে পুলিশ হাতেনাতে লাভলুকে আটক করে।

বাগেরহাট ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) মামুন অর রশীদ বলেন, বৈধ কাগজপত্র না থাকার কারণে ট্রাফিক পুলিশ কারো গাড়ি আটকালে বৈধ কাগজপত্র দেখিয়ে গাড়ি নিয়ে যেতে পারবেন, এক্ষেত্রে কোনো টাকা লাগবে না। অথবা কোন কারণে ট্রাফিক পুলিশ যদি মামলা দেয় সেক্ষেত্রে মামলার টাকা পরিশোধ করতে হবে। বাইরের কাউকে টাকা দেয়া, বা বাইরের কেউ টাকা দাবির প্রশ্নই আসেনা। লাভলু ভয় দেখিয়ে অনৈতিকভাবে টাকা দাবি করায়, তাকে মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করেছি। এসময় ট্রাফিক পুলিশকে দেয়ার কথা বলে, বা ট্রাফিক পুলিশের নামে কোন লোক টাকা চাইলে ট্রাফিক পুলিশকে জানানোর অনুরোধ করেন তিনি।

বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, প্রতারণার মাধ্যমে টাকা গ্রহণের সময়, আমরা লাভলুকে আটক করেছি। এ ঘটনায় বাগেরহাট সদর মডেল থানায় একটি মামলা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে আদালতে সোপর্দ করা হয়েছে তাকে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply