হাজির হননি তদন্ত কর্মকর্তা, সাংবাদিক শাকিলকে হত্যাচেষ্টা মামলার শুনানি আবারও পেছালো

|

শুনানিতে তদন্ত কর্মকর্তার অনুপস্থিতির কারণে আবারও পেছালো যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শাকিল হাসানকে হত্যাচেষ্টা মামলার শুনানি। এতে অসন্তোষ প্রকাশ করেছেন আদালত। মামলার তদন্ত কর্মকর্তাকে হাজির হওয়ার নির্দেশ দিয়ে পরবর্তী শুনানির দিন ধার্য করেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে মামলার শুনানির দিন ধার্য করা ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা, বর্তমানে সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুরাদুল ইসলাম উপস্থিত না হওয়ায় ৫ এপ্রিল পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী এখলাস উদ্দিন ভূঁইয়া জানান, মামলার সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষ। এখন তদন্ত কর্মকর্তা মুরাদুল ইসলামের সাক্ষ্যর আপেক্ষায় মামলাটি ঝুলে আছে। তাকে আমি ব্যক্তিগতভাবে কল করেছি। সমন পাঠানো হয়েছে। তবুও উনি আসেননি। আজ আদালত এ বিষয়ে উষ্মা প্রকাশ করেছেন এবং পরবর্তী শুনানিতে তাকে অবশ্যই হাজির করার নির্দেশ দিয়েছেন।

২০১৬ সালের ৬ নভেম্বর রাজধানীর চকবাজারে দেবীদাস লেনে অবৈধ পলিথিন ব্যাগ তৈরির একটি কারখানার ওপর প্রতিবেদন তৈরি করতে গিয়ে হামলার শিকার হন যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ভিডিওজার্নালিস্ট শাহীন আলম। এ সময় নিকটস্থ একটি মুদি দোকানে আশ্রয় নিলে হামলাকারীরা কেরোসিন তেল নিয়ে শাকিল হাসানের গায়ে ঢেলে দেন। এবং তার গায়ে আগুন ধরিয়ে দেয়ার জন্য ম্যাচ খুঁজতে থাকেন। এক পর্যায়ে স্থানীয় লোকজন বাধা দেয়ায় প্রাণে বেঁচে যান তিনি। এ ঘটনায় শাকিল হাসান বাদী হয়ে চকবাজার থানায় একটি হত্যাচেষ্টার মামলা দায়ের করেন। এ ঘটনায় দুই আসামি গ্রেফতার হলেও পরে জামিনে বেরিয়ে আসেন তারা। দীর্ঘদিন চলে গেলেও শেষ হয়নি মামলার বিচারিক কার্যক্রম।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply