মোবাইল কোর্টের ম্যাজিস্ট্রেটকে আটকে রাখলো চাল ব্যবসায়ীরা

|

চটের বস্তার পরিবর্তে অবৈধ প্লাস্টিকের মোড়কে চাল বিক্রির বিরুদ্ধে অভিযানে গেলে মোবাইল কোর্টের ওপর হামলা চালায় বাজারের ব্যবসায়ীরা। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ অন্যান্যদের প্রায় ১ ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয়। এ হামলায় মোবাইল কোর্টের অন্তত চার জন আহত হয়।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গাজীপুর শ্রীপুর উপজেলার বরমী বাজারে চালের মহলে হামলার ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ নাঈম (২২) নামে একজনকে আটক করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গাজীপুর পাট অধিদফতরের পরিদর্শক মো. ফাইজুল্লাহ জানান, ২০১০ সালে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক আইন বাস্তবায়ন করতে শ্রীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার উজ্জল কুমার হালদারের নেতৃত্বে বৃহস্পতিবার সন্ধ্যায় বরমী বাজারে চাল মহলে মোবাইল কোর্ট পরিচালিত হয়। ঘটনাস্থলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি পৌঁছাতেই বাজারে চাল ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পালাতে শুরু করে। একপর্যায়ে চাল ব্যবসায়ী ও শ্রমিকরা সংঘবদ্ধ হয়ে প্রায় ২০০ শতাধিক লোক মোবাইল কোর্টকে অবরুদ্ধ করে ফেলে। এ সময় পুলিশের উপস্থিতিতে মারপিট করে মোবাইল কোর্টের অন্তত ৪ জনকে আহত করে। ঘটনাস্থল থেকে পুলিশ নাঈমকে আটক করে। প্রায় ১ ঘণ্টা অবরুদ্ধ থাকার পর স্থানীয় নেতৃবৃন্দের সহায়তায় মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উদ্ধার হন।

শ্রীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উজ্জল কুমার হালদার জানান, বরমী বাজারের উত্তেজিত ব্যবসায়ীরা মোবাইল কোর্ট পরিচালনা বাধা সৃষ্টি করে। হামলাকারীদের খোঁজখবর নিয়ে পরে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply