পর্দা নামছে বিপিএলের: শেষ হাসি হাসবে কে?

|

ছবি: সংগৃহীত

ছয় দলের ২৯ দিনব্যাপী লড়াই ও ৩৩টি ম্যাচ শেষে আজ ফাইনালে মুখোমুখি হচ্ছে সাকিবের দল ফরচুন বরিশাল ও ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের অষ্টম আসরের শিরোপা জয়ের লড়াইটি শুরু হবে শুক্রবার বিকাল সাড়ে ৫টায়।

ক্রিকেটপ্রেমীরা মুখিয়ে আছে জমজমাট এক লড়াইয়ের আশায়। চলছে নানা যুক্তিতর্ক। কার ঘরে উঠবে এবারের ট্রফি? কোন দল শেষ হাসি হাসবে? সাকিব আল হাসানের ফরচুন বরিশালের প্রথম, না ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তৃতীয়? এমন দুশ্চিন্তার মাঝে গতকাল বৃহস্পতিবার ট্রফি নিয়ে ফটোসেশনে দেখা যায়নি সাকিব আল হাসানকে। শোনা যাচ্ছে পেটের পীড়ায় ভুগছেন তিনি।

বিপিএলে যে দারুণ ছন্দে আছেন সাকিব এতে তিনি না থাকলে বিপদেই পড়ে যাবে বরিশাল। টানা পাঁচ ম্যাচে সেরা হয়ে টি-টোয়েন্টিতে গড়েছেন রেকর্ড। টুর্নামেন্টের সেরার দৌড়ে এগিয়ে এই বাঁ-হাতি অলরাউন্ডার। তাই ফাইনালে সাকিবের থাকাটা বরিশালের জন্য অত্যাবশকীয়। তবে বরিশালের ভক্তদের এখনই চিন্তিত হওয়ার প্রয়োজন নেই। বরিশালের টিম ম্যানেজমেন্ট আশাবাদী ফাইনালে খেলবেন সাকিব।

সাকিবের বদলে ফটোসেশনে আসা নুরুল হাসান বলেন, টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তের কারণে আমি এসেছি ফটোসেশনে। আশা করি, কাল (আজ) সাকিব ভাই খেলবেন।

বরিশাল শিবিরে দুশ্চিন্তা থাকলেও ফুরফুরে মেজাজে আছে কুমিল্লার দলটি। কোচ সালাউদ্দিন টোটকা কাজে লাগিয়ে ইমরুল সঠিকভাবেই নেতৃত্ব দিয়ে চলছেন। পাশাপাশি দলটির বিদেশি খেলোয়াড়রা আছে বিধ্বংসী ফর্মে। ফাফ ডু প্লেসি, মঈন আলী ও সুনীল নারাইন হতে পারে ইমরুলের তুরুপের তাস। দ্বিতীয় কোয়ালিফায়ারে নারাইন যে তাণ্ডব চালিয়েছেন তা যদি ফাইনালেও চলে, তাহলে বরিশালের কপালে যে চিন্তার ভাজ পড়বে তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: বিপিএলের ট্রফির মূল্যে কত? জেনে নিন আদ্যপান্ত

এবারের আসরে তিনবার মুখোমুখি হয় বরিশাল ও কুমিল্লা। যেখানে দু’টি জিতেছে বরিশাল ও কুমিল্লার একটি জয়। প্রথম লড়াইয়ে কুমিল্লা ৬৩ রানে জেতে। পরেরবার বরিশাল জেতে ৩২ রানে। কোয়ালিফায়ারেও হয়েছে প্রতিদ্বন্দ্বিতা। ওই ম্যাচে ১৪৩ করেও বরিশাল ১০ রানে জিতে ফাইনাল নিশ্চিত করে। তবে হেরেও যেন ভালো হলো কুমিল্লার। সুনীল নারিনের বিধ্বংসী ইনিংসে দ্বিতীয় কোয়ালিফায়ারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে উড়িয়ে দিয়েছে তারা।

ফরচুন বরিশাল সম্ভাব্য একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, নাজমুল হোসেন শান্ত, ক্রিস গেইল, তৌহিদ হৃদয়, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), জিয়াউর রহমান, ডোয়াইন ব্রাভো, মুজিব উর রহমান, মেহেদী হাসান রানা ও শফিকুল ইসলাম।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স সম্ভাব্য একাদশ: ইমরুল কায়েস (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), মাহিদুল অঙ্কন, নাহিদুল ইসলাম, তানভির ইসলাম, মোস্তাফিজুর রহমান, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সুনীল নারিন, মঈন আলী ও ফাফ ডু প্লেসি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply