প্রেমের টানে বাংলাদেশে আসা সেই তরুণীকে ভারতে ফেরত পাঠালো পুলিশ

|

প্রেমের টানে ভারত-বাংলাদেশ সীমান্তের কাঁটাতার পেরিয়ে অবৈধ পথে বাংলাদেশের পঞ্চগড়ের তেঁতুলিয়ায় প্রবেশ করে খুসনামা (১৭) নামে এক ভারতীয় তরুণী। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় জেলার তেঁতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের সর্দারপাড়া এলাকা থেকে তাকে আটক করে পুলিশ। এ ঘটায় বর্ডার গার্ড বাংলাদেশের (১৮ বিজিবি) সহায়তায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (২৭৬) বিএসএফের সাথে পতাকা বৈঠকের মাধ্যমে ওই তরুণীর বাবা-মায়ের উপস্থিতে তাকে ভারতে পাঠিয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়া মডেল থানা পুলিশ।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে জেলার তেঁতুলিয়া উপজেলার পুরাতন বাজারের তেলীপাড়া নামক স্থানে ভারত-বাংলাদেশ সীমান্তের জিরো লাইনের পিলার নাম্বার ৪৪২ এর ৭.এস ও ৪৪৩ মেইন পিলার বরাবর পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ভারতীয় সীমান্ত রোক্ষী বাহিনী বিএসএফের হাতে তুলে দেয়া হয়।

জানা গেছে, খুসনামা ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার হরিয়ানা গ্রামের বাসিন্দা। তার বাবার সাম ইসরাইল হোসেন।

আরও পড়ুন: হোটেলে কাজ করতে গিয়ে প্রেম, কাটাঁতার পেরিয়ে বাংলাদেশে প্রেমিকা

এর আগে গত বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে ভারতীয় সীমান্তের কাঁটাতার অতিক্রম করে তেঁতুলিয়ায় এক বাড়িতে অবস্থান নেয় খুসনামা। গোপন সংবাদের ভিত্তিতে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে তাকে আটক করে বিজিবিকে খবর দেয়। খবর পেয়ে বিজিবি বিকেলে বিএসএফের সাথে যোগাযোগ করে ওই তরুণীর পরিচয় জানালে শুক্রবার তাকে তার দেশে ফেরত পাঠানো হয়।

এনিয়ে তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সায়েম মিয়া বলেন, খুশনুমা নামে ওই ভারতীয় তরুণী অপ্রাপ্তবয়স্ক ও বৈধভাবে বাংলাদেশে না আসায় ওই যুবকের হাতে তাকে তুলে দেয়া যায়নি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply