শিরোপা জয়ের জন্য বরিশালের টার্গেট ১৫২ রান

|

ছবি: সংগৃহীত

সুনিল নারিনের ঝড়ো ইনিংসের পর মঈন আলির দায়িত্বশীল ব্যাটিংয়ে বিপিএলের ফাইনালে ফরচুন বরিশালকে ১৫২ রানের লক্ষ্য দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টস জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫১ রান সংগ্রহ করেছে ইমরুল কায়েসের দল।

আজ (১৮ ফেব্রুয়ারি) শিরোপা জয়ের লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুরু থেকেই চার-ছয়ের ঝড় তুলে ২৩ বলে ৫৭ রান করেছেন সুনিল নারিন। একপ্রান্তে নারিন ঝড় তুললেও অপর প্রান্তে সফল হতে পারেননি লিটন দাস। মাত্র ৪ রান করে সাকিবের শিকার হয়ে ফেরেন তিনি। টানা দ্বিতীয় অর্ধশতক হাঁকিয়ে ৫৭ রান করে আউট হন সুনিল নারিন। মাহমুদুল হাসান জয় ফেরেন মাত্র ৮ রান করে। এরপর মুজিব উর রেহমানের শিকার হন ফাফ ডু প্লেসিস। অধিনায়ক ইমরুল কায়েস ১২ রান করে ফেরেন ব্রাভোর বলে। আরিফুল হককে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান মুজিব।

১০.৩ ওভারে ৯৫ রানে ৬ উইকেটের পতনের পরই শুরু হয় মঈন আলি ও আবু হায়দার রনির প্রতিরোধ। শেষ ওভারে বিচ্ছিন্ন হওয়ার আগে এই দুজনের ৬২ বলে ৫৪ রানের জুটির ওপর ভর করে চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মঈন আলি করেছেন ৩২ বলে ৩৮ রান। তাকে যোগ্য সঙ্গ দেয়া আবু হায়দার রনি করেছেন ২৭ বলে ১৯ রান। শফিকুল ইসলামের করা ২০তম ওভারেই কুমিল্লা হারায় ৩টি উইকেট।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষে মুজিব উর রেহমান ও শফিকুল ইসলাম নেন ২টি উইকেট। এছাড়া সাকিব আল হাসান, ডোয়াইন ব্রাভো ও মেহেদি হাসান রানা নিয়েছেন ১টি উইকেট।

আরও পড়ুন: কিউইদের রানপাহাড়ে চাপা পড়লো প্রোটিয়ারা


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply