বলে-ব্যাটে বিপিএলের সেরা যারা

|

ছবি: সংগৃহীত

ব্যাটে বলে দারুণ নৈপুণ্য দেখিয়েও ফরচুন বরিশালকে চ্যাম্পিয়ন করাতে পারেননি দলটির অধিনায়ক সাকিব আল হাসান। তবে ঠিকই জিতেছেন টুর্নামেন্ট সেরার পুরস্কার। আর ফাইনালের নায়ক চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সুনিল নারিন। এদিকে ১৯ উইকেট শিকার করে আসরের সেরা বোলার মোস্তাফিজুর রহমান।

উত্তেজনার পারদে ঠাসা ছিল বিপিএল ফাইনাল। কখনো কুমিল্লার দিকে, আবার কখনো বরিশালের দিকে ঘুরছিল ভাগ্যের চাকা। ফাইনালে দুই ক্যারিবিয়ানের লড়াইয়ে জয়ী অবশ্য কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সুনীল নারিন। দ্বিতীয় কোয়ালিফায়ারে ওপেন করতে নেমেই আপাদমস্তক পরিবর্তন ঘটে এই ক্যারিবিয়ান অলরাউন্ডারের পারফরমেন্সে। ব্যাটে সেদিন যে ঝড় তুলেছিলেন নারিন, সেই ছন্দটাই ধরে রেখে ফাইনালের মঞ্চেও দেখালেন ‘দ্য নারিন শো’। ব্যাট হাতে ঝড় তুলে ২৩ বলে করেন ৫৭ রান। তারপর ডান হাতের স্পিন জাদুতে ৪ ওভার বোলিং করে ১৫ রানে তুলে নেন ২ উইকেট। তাই খেলা শেষে ফাইনাল সেরার পুরস্কার ওঠে নারিনের হাতে।

শুরুটা বিবর্ণ হলেও সাকিবের নেতৃত্বে ফরচুন বরিশাল জায়গা করে নিয়েছিল বিপিএলের ফাইনালে। দল চ্যাম্পিয়ন হতে না পারলেও অলরাউন্ড নৈপুণ্যে সকলের দৃষ্টি কেড়েছেন বাংলাদেশের পোস্টার বয় সাকিব। ব্যাটিংয়ে ২৮৪ রানের পাশাপাশি বোলিংয়ে ১৬ উইকেট শিকার করেছেন দেশসেরা এই অলরাউন্ডার। তাই টুর্নামেন্ট সেরার পুরস্কারটি উঠলো এই অলরাউন্ডারের হাতে।

আরও পড়ুন: ফাইনালের আগে বিজ্ঞাপনের শ্যুটিংয়ে সাকিব: ফ্র্যাঞ্চাইজিকে শোকজ

এদিকে এবারের বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের উইল জ্যাকস। ১১ ম্যাচ খেলে চারটি অর্ধশতকে এই টপ অর্ডার ব্যাটার সংগ্রহ করেছেন ৪১৪ রান।

আর ১৯ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারী কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোস্তাফিজুর রহমান।

আরও পড়ুন: ‘টুর্নামেন্ট সেরার পুরস্কারের চেয়ে বিপিএলের ট্রফি জেতাটাই বেশি গুরুত্বপূর্ণ’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply