‘পাকিস্তান জালিয়াতি দিবস’ পালনের সিদ্ধান্ত নিলেন জম্মু-কাশ্মিরের বাসিন্দারা

|

ছবি: সংগৃহীত

প্রতি বছর ৫ ফেব্রুয়ারিকে ‘পাকিস্তান জালিয়াতি দিবস’ হিসেবে পালন করার সিদ্ধান্ত নিয়েছে ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরের জনগণ। এই দিনটিকে পাকিস্তানের তথাকথিত সংহতি দিবস পালনের প্রতিবাদের এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা। খবর এএনআই নিউজের।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) প্রকাশিত এক প্রতিবেদনে এএনআই নিউজ জানায়, তথাকথিত সংহতির নামে পাকিস্তানের অন্যায্য ও অন্যায় কার্যক্রমই তাদের এমন পদক্ষেপ নিতে বাধ্য করেছে।

সম্প্রতি এক বিবৃতিতে পাকিস্তানবিরোধী কাশ্মিরিরা দাবি করেন, সংহতির নামে প্রতারণা করছে পাকিস্তান। শিক্ষা না দিয়ে অস্ত্র হাতে তুলে দিয়ে পাকিস্তানি যুবকদের ধ্বংস করছে তারা। এমনকি এমন ফতোয়াও জারি করছে যে, কাশ্মিরের ছাত্রদের জিহাদ করা এবং অস্ত্র হাতে তুলে নেয়া উচিত। এ কারণে কাশ্মিরে ধ্বংসযজ্ঞ ও মৃত্যু বেড়েছে কয়েকগুন। জীবন হারিয়েছে অসংখ্য সম্ভাবনাময় তরুণ। পাকিস্তান হয়তো এমন ধ্বংসাত্মক সংহতিই চায়।

তারা আরও বলেন, কাশ্মিরি সমাজে উগ্রবাদ পাকিস্তানের সংহতির আরেকটি উপহার। তারা কাশ্মিরের যুবকদের টার্গেট করে বছরের পর বছর ধরে তাদের জঙ্গিবাদ ও তথাকথিত আজাদির ধারণার প্রতি প্ররোচিত করেছে, ভুল বুঝিয়ে। কাশ্মিরের নিষ্পাপ শিশুদের নিয়ে পাকিস্তানের ভয়ঙ্কর পরিকল্পনা ছিল। তারা বন্দুক রফতানি, মিথ্যা প্রতিশ্রুতি ও নানা রকম প্রলোভন দেখিয়ে তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করেছে। আর এর ফল হয়েছে মারাত্মক।

কাশ্মিরিদের এ,মন সংহতি প্রকাশের আরও একটি কারণ হলো, কাশ্মিরে মাদকের বিস্তার। এমনকি ড্রোনও ব্যবহৃত হচ্ছে মাদক পাচারে। পাকিস্তান এখন কাশ্মিরি যুবকদের মাদকাসক্ত করে টার্গেট করে প্রথমে অস্ত্র প্রশিক্ষণ এবং পরবর্তীতে কাশ্মীরে মাদক ব্যবসা ও অন্যান্য অপরাধের রাস্তা খুলে দিচ্ছে বলে জানা গেছে।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply