বগুড়ায় ছাত্রলীগ নেতা তাকবির হত্যা মামলায় সন্দেহভাজন পারভেজ আগ্নেয়াস্ত্রসহ আটক

|

বগুড়া ব্যুরো:

বগুড়ায় ছাত্রলীগ নেতা তাকবির ইসলাম খান হত্যা মামলায় সন্দেহভাজন পারভেজ আল মামুন ওরফে মুক্তাদিরকে আগ্নেয়াস্ত্রসহ আটক করেছে গোয়েন্দা পুলিশ।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) রাতে শহরের পুরান বগুড়া এলাকার একটি ছাত্রাবাস থেকে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ। এ সময় তার কক্ষে থাকা একটি আগ্নেয়াস্ত্র, দুটি ধারালো চাকু এবং কয়েকটি লোহার পাইপ জব্দ করা হয়।

রোববার দুপুরে জেলা পুলিশের গোয়েন্দা শাখার কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। এ সময় তিনি জানান, পারভেজ মামলার এজাহারভুক্ত আসামি ছিলেন না। মামলার আরেক আসামি ছাত্রলীগ কর্মী আল আমিন গত বছর গ্রেফতারের পর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। ওই জবানবন্দীতে তিনি হত্যায় পারভেজের যুক্ত থাকার বিষয়টিও উল্লেখ করেন। এরপর থেকে পলাতক ছিলেন পারভেজ।

গত বছরের ১১ মার্চ রাতে শহরের সাতমাথা বীরশ্রেষ্ঠ স্কয়ার এলাকায় ছাত্রলীগের দুই পক্ষের মারপিটের সময় ছুরিকাঘাতে গুরুতর আহত হন জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাকবির ইসলাম খান। ১৬ মার্চ হাসপাতালে চিকিৎসাধীন তাকবিরের মৃত্যুর পর হত্যা মামলা দায়ের হয় কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুর রউফসহ ৭ জনের বিরুদ্ধে।

এদিকে, এই হত্যা মামলার প্রধান আসামি কলেজ ছাত্রলীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক আবদুর রউফকে রোববার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন বগুড়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ শাহরিয়ার তারিক। গোয়েন্দা পুলিশের হাতে আটক পারভেজ স্বীকারোক্তিমূলক জবানবন্দী না দিলে, তাকেও রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply