রানি এলিজাবেথ করোনা আক্রান্ত

|

রানি দ্বিতীয় এলিজাবেথ। ছবি: সংগৃহীত।

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ করোনা আক্রান্ত হয়েছেন। ৯৫ বছর বয়সী রানির শরীরে করোনার উপসর্গ অবশ্য ততটা তীব্র নয়। তবে, রানিকে বিশ্রামে রাখা হয়েছে।

রোববার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে বাকিংহাম প্যালেস। বিবৃতিতে বলা হয়েছে, রানি আজ করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। তিনি মৃদু ঠান্ডাজনিত সমস্যায় ভুগছেন। সামনের সপ্তাহে তিনি খুবই সীমিত পরিসরে দায়িত্ব পালন করবেন। তিনি ডাক্তারি পর্যবক্ষণে আছেন এবং তাদের পরামর্শ মেনে চলছেন।?

এর আগে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে দ্বিতীয়বারের মতো করোনা পজেটিভ হয়েছেন প্রিন্স চার্লস। রাজপরিবারের একটি সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছেন করোনার শনাক্তের কিছুদিন আগে প্রিন্স চার্লস রানির সাথে সাক্ষাৎ করেন। গত বছরের অক্টোবরে রানি অজানা অসুস্থতায় হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই তার শারীরিক অবস্থা নিয়ে বিশেষ সতর্ক অবস্থায় আছেন চিকিৎসকরা।

গত বছরের ৯ জানুয়ারি করোনাভাইরাসের প্রথম ডোজের টিকা নিয়েছিলেন রানি এলিজাবেথ এবং তার স্বামী এডিনবার্গের ডিউক প্রিন্স ফিলিপ। উইন্ডসর প্রাসাদে রাজপরিবারের একজন চিকিৎসকের কাছে রানি ও তার স্বামী এ ডোজ গ্রহণ করেন। লকডাউনের পর থেকে প্রাসাদেই অবস্থান করছিলেন তারা। রানি এলিজাবেথের বর্তমান বয়স ৯৫ বছর; প্রিন্স ফিলিপ ২০২১ সালের ৯ এপ্রিল ৯৯ বছর বয়সে মৃত্যুবরণ করেন।



সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply