বিপিএলের সেরা একাদশ ঘোষণা করলো ইএসপিএন

|

বরিশালের বিপক্ষে বল করছেন কুমিল্লার মঈন আলী। ছবি: সংগৃহীত।

বঙ্গবন্ধু বিপিএল ২০২২ আসরের সেরা একাদশ ঘোষণা করেছে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকিনফো। তবে এবারের আসরে প্রতি দলে তিনজন করে বিদেশি খেললেও এই একাদশে রাখা হয়েছে চার বিদেশিকে।

ইএসপিএনের ঘোষিত এই একাদশে আসরের চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ানস থেকে সর্বোচ্চ চারজন সুযোগ পেয়েছেন। দুইজন করে খেলোয়াড় রয়েছেন খুলনা টাইটানস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। বাকি একজন করে খেলোয়াড় মিনিস্টার ঢাকা, সিলেট সানরাইজার্স ও রানার্স আপ দল ফরচুন বরিশালের।

এই একাদশে ওপেনিংয়ে নামবেন ঢাকা দলের তামিম ইকবাল ও চট্টগ্রাম দলের উইল জ্যাকস। দল গ্রুপপর্ব পার হতে না পারলেও আসরে দারুণ ব্যাট করেছেন তামিম ইকবাল। ৪০৭ রান করে আসরে বিপিএলের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম। তার সঙ্গী উইল জ্যাকস ৪১১ রান করে আসরেরই সর্বোচ্চ রান সংগ্রাহক। তিনে খেলবেন আসরে দ্বিতীয় সর্বোচ্চ রান করা খুলনার আন্দ্রে ফ্লেচার। নিজের খেলা ১১ ইনিংসে ৪১০ রান করেছেন এই ক্যারিবিয়ান তারকা। চারে নামবেন আসরের সেরা খেলোয়াড় সাকিব আল হাসান। বলে ব্যাটে আসরে সমান উজ্জ্বল ছিলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। ৫ ম্যাচে হয়েছিলেন টানা ম্যাচসেরা। এই দলের অধিনায়কও তিনি।

পাঁচে খেলবেন কুমিল্লার মঈন আলী। দলের সাথে মাঝপথে যোগ দিয়ে দারুণ পারফর্মই করেছেন মঈন। বেশ কয়েকটি ম্যাচে ঝড়ো ব্যাটিংয়ে খেলার নিয়ন্ত্রণ এনেছেন নিজেদের দলের পক্ষে। কার্যকরী ছিলেন বল হাতেও। এই দলের ছয় ও সাতে খেলবেন খুলনার ইয়াসির আলী ও সিলেটের এনামুল হক বিজয়। এই দলের কিপারের দায়িত্বও পালন করবেন বিজয়।

এই একাদশে আট নম্বর পজিশনে রাখা হয়েছে কুমিল্লার সুনিল নারিনকে। যদিও নকআউটের দুই ম্যাচে ওপেন করেছেন এই ক্যারিবিয়ান তারকা। একাদশের তিন বোলার শহীদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরি ও মোস্তাফিজুর রহমান। কুমিল্লাকে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন মোস্তাফিজ ও শহীদুল। অপরদিকে দল ফাইনালে উঠতে না পারলেও দারুণ সম্ভাবনার জানান দিয়েছেন চট্টগ্রামের মৃত্যুঞ্জয়।

বিপিএলে ইএসপিএনের সেরা একাদশ: তামিম ইকবাল, উইল জ্যাকস, আন্দ্রে ফ্লেচার, সাকিব আল হাসান (অধিনায়ক), মঈন আলী, ইয়াসির আলী রাব্বি, এনামুল হক বিজয় (উইকেটরক্ষক), সুনিল নারিন, শহীদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরি ও মোস্তাফিজুর রহমান।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply