চেন্নাই থেকে ব্যাঙ্গালুরু, কেমন প্রস্তুতি ফাফের?

|

৭ কোটি রুপিতে এবারের আইপিএলে ফাফ ডু প্লেসিকে দলে ভিড়িয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। কিন্তু প্রতি আসরে চেন্নাইয়ের হয়ে খেলা এই সাবেক দক্ষিণ আফ্রিকান অধিনায়ককে দলে ভেড়াতে ফ্রাঞ্চাইজিটিকে নিতে হয়েছিল বিশেষ প্রস্তুতি। যার ভিডিও নিজেদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছে আরসিবি।

অভিজ্ঞতা ও পারফর্মেন্সের দিক থেকে যে কোনো আসরের হট কেক ফাফ ডু প্লেসি। দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়ক শুধু ব্যক্তিগত পারফর্মেন্সেই না নিজের নেতৃত্বের গুণাবলিতে নজর কাড়েন ফ্রাঞ্চাইজিগুলোর।

সম্প্রতি হয়ে যাওয়া আইপিএল নিলামে তো কাড়াকাড়িই লেগে গিয়েছিল চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে। অবশেষে ৭ কোটি রুপিতে সেই প্রতিযোগীতায় জয়ী হল আরসিবি। আরসিবির ফ্রাঞ্চাইজি ক্রিকেট পরিচালক মাইক হেসোন বলেন, আমাদের দলে এখন যে রকম নেতৃত্ব ও দক্ষতা প্রয়োজন তার সবই ফাফ ডু প্লেসিসের মাঝে আছে। দীর্ঘদিন দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দেয়ার ফলে সে জানে কীভাবে একটি দলকে এগিয়ে নেয়া যায়। এটা খুবই স্বাভাবিক তাকে পেতে চেন্নাই খুব জোরালো বিড করবে।

অবশ্য সাবেক দলকে বেশ মিস করবেন ফাফ। দক্ষিণ আফ্রিকান এই ব্যাটার বলেন, আপনি যখন এত বছর ধরে এক দলের হয়ে খেলবেন, অবশ্যই তারা আপনার পবিবারের মত হয়ে যাবে। আমি চেন্নাই সুপার কিংসকে মিস করবো। কিন্তু একই সাথে আমি সামনের নতুন যাত্রা, নতুন দলের সাথে অভিজ্ঞতা নিতে মুখিয়ে আছি।

বিপিএলেও নজরকাড়া পারফর্মেন্স ছিল ফাফ ডু প্লেসির। ১০ ম্যাচে ২৯৩ রান করেছেন, আছে ১ টি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি। দলের অনুপ্রেরণায়ও ভূমিকা রেখেছেন তিনি। এদিকে, ভিরাট কোহলি ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়ার পর শঙ্কা তৈরি হয়েছে ফ্রাঞ্চাইজি দলটিতেও। এখন দেখার বিষয় ফাফ ডু প্লেসিকে দলে ভিড়িয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু তাকে অধিনায়ক করে কিনা!

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply