লক্ষ্মীপুরে চুরির অপবাদে শ্রমিক নির্যাতন

|

হাসপাতালে চিকিৎসাধীন আহত হারুন ও ফারুক

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে অটোরিকশা চুরির অপবাদে মোবাইলে ডেকে নিয়ে দুই ওয়ার্কশপ শ্রমিককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন ও খালি স্ট্যাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় সহিদুল ইসলাম সুমন নামের এক কাউন্সিলরের বিরুদ্ধে।
নির্যাতনের শিকার দুই শ্রমিক মো. ফারুক ও মো. হারুনকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (২০ ফেব্রুয়ারি) রাতে শহরের কুটুমবাড়ি সংলগ্ন কাউন্সিলরের ব্যক্তিগত কার্যালয়ে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। এ ঘটনায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অভিযুক্ত সহিদুল ইসলাম সুমন লক্ষ্মীপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। এদিকে এ ঘটনায় রাতেই ভুক্তভোগীর মা বাদী হয়ে কাউন্সিলরের বিরুদ্ধে সদর থানায় অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগীদের স্বজন ও স্থানীয়রা জানান, রোববার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ফারুক ও হারুন কাজ
শেষে বাড়ির দিকে যাচ্ছিলেন। এ সময় কাউন্সিলর সুমন ফোন করে ব্যক্তিগত কার্যালয়ে ডেকে নেন তাদের দুজনকে। পরে, অটোরিকশা চুরির অভিযোগ করে তাদের থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন কাউন্সিলর সুমন। দাবিকৃত চাঁদা না দেয়ায় ফারুকের মাকে ডেকে দরজা-জানালা বন্ধ করে মায়ের সামনেই ফারুক ও হারুনকে বৈদ্যুতিক তার দিয়ে মধ্যযুগীয় কায়দায় মারধর করেন কাউন্সিলর।

পরে স্থানীয় ও পরিবারের লোকজন তাদের উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় ভুক্তভোগীরা সুষ্ঠু বিচার দাবি করেন। এ বিষয়ে জানতে অভিযুক্ত কাউন্সিলরের মুঠোফোনে বারবার কল করেও তাকে পাওয়া যায়নি।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসীম উদ্দিন জানান, মারধরের ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply