৩০ ঘণ্টায়ও উদ্ধার হয়নি রাস্তায় উল্টে যাওয়া গ্যাসবাহী ট্রাক, আতঙ্ক ও দুর্ভোগে হাজারো মানুষ

|

৩০ ঘণ্টারও বেশি সময় ধরে মহাসড়কে পড়ে আছে গ্যাস সিলিন্ডারবাহী ট্রাক, দুর্ভোগে হাজারো মানুষ


দীর্ঘ ৩০ ঘণ্টা অতিবাহিত হলেও উদ্ধার করা সম্ভব হয়নি কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কে উল্টে যাওয়া গ্যাস সিলিন্ডারবাহী ট্রাকটি। এ নিয়ে ভোগান্তিতে স্থানীয় বাসিন্দা ও পণ্য পরিবহন সংশ্লিষ্টরা। আর দীর্ঘ যানজটের কারণে চরম দুর্ভোগে পড়েছেন দক্ষিণ ও উত্তরবঙ্গগামী ৩২ জেলার মানুষ।

জানা গেছে, কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কে গত ৩০ ঘণ্টারও বেশি সময় ধরে পড়ে আছে গ্যাস সিলিন্ডার ভর্তি একটি ট্রাক। এতে বিপাকে পড়েছেন স্থানীয় অন্তত ৫০-৬০ টি পরিবার। কারণ, দুর্ঘটনার পরপরই তাদের বাড়িতে কোনো প্রকার আগুন জ্বালানো এমনকি রান্না করতেও নিষেধ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

এদিকে, সড়কটি এখনও যান চলাচলের উপযোগী না হওয়ায় চরম ভোগান্তিতে রাস্তার দুই দিকে দাঁড়িয়ে থাকা শতশত ট্রাক ও বাসের ড্রাইভার, সহকারি ও যাত্রীরা। ঘটনাস্থলের আশেপাশে কোনো খাবারের দোকান না থাকায় কেউ কেউ না খেয়ে অপেক্ষা করছেন বলে জানা গেছে।

জানা গেছে, অপেক্ষমান ট্রাকগুলোতে বিভিন্ন কাঁচামাল, ঔষধসহ বিভিন্ন ধরনের জরুরি পণ্য রয়েছে। কিন্তু, ফায়ার সার্ভিসকর্মীদের কাছে এ ধরনের দুর্ঘটনা কবলিত যানবাহন উদ্ধারের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় তারাও তেমন কিছু করতে পারছেন না বলে জানিয়েছেন।

হাইওয়ে পুলিশ সূত্র জানায়, রোববার (২০ ফেব্রুয়ারি) বিকেলে বাগেরহাটের মোংলা বন্দর থকেে বড় সিলিন্ডারবাহী ১০ চাকার একটি ট্রাক প্রায় ১৭ টন এলপিজি গ্যাস নিয়ে নাটোরে যাচ্ছিলো। বেলা সাড়ে তিনটার দিকে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের মিরপুর নয়মাইল এলাকায় এলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর আড়াআড়িভাবে উল্টে যায় ট্রাকটি। ফলে উভয় দিকের যান চলাচল বন্ধ হয়ে যায়।

হাইওয়ে থানার ওসি ইদ্রিস আলী বলেন, সিলিন্ডার সরানোর জন্য স্থানীয়ভাবে সব রকম চেষ্টা চালানো হচ্ছে বিস্ফোররণ হলেও যাতে কোনো ক্ষতি না হয়, সে জন্য উভয় পাশেই পর্যাপ্ত পরিমাণ বালি স্তুপ করে রাখা হয়েছে।তবে সড়কে যান চলাচল কখন স্বাভাবিক হবে, তা তিনি বলতে পারছেন না বলে জানিয়েছেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply