স্কোয়াডের বাইরে থাকা মাশরাফীকে নিয়ে আগ্রহী নন ডমিঙ্গো

|

ছবি: সংগৃহীত

২০২০ সালে সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছেন মাশরাফী বিন মোর্ত্তজা। ওয়ানডে থেকে তিনি এখনও অবসর নেননি। তবে ঐ সিরিজের পর থেকে আর বিবেচনায় আসেননি ম্যাশ। মাশরাফীকে নিয়ে যে কোনো চিন্তাই আর করেননা বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গো, সেটি পরিষ্কার করে তিনি বলেন, সত্য কথা বলতে এই মুহূর্তে স্কোয়াডের বাইরের ক্রিকেটারদের নিয়ে আমি আগ্রহী না। বাইরের সমালোচনা আমার জন্য গুরুত্বপূর্ণ নয়। আমার ভাবনায় শুধু জাতীয় দল, আমার পরিবার, আমার চাকরী। আমি সমালোচনা নিয়ে ভাবি না।

আইসিসি ওয়ার্ল্ড লিগে দারুণ অবস্থায় থাকলেও আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে কঠিন পরীক্ষায় পড়তে হয় বাংলাদেশকে। মিরাজ–আফিফ বীরত্বে বাংলাদেশের জয় আসায় দুই তরুণকে প্রশংসায় ভাসিয়ে ডমিঙ্গো বলেন, ৬০ রান যখন বাকি ছিল তখন মনে হচ্ছিল আমরা জিততে পারি। তবে আলোকস্বল্পতায় ম্যাচ বন্ধ থাকায় মোমেন্টাম হারাবার ভয় ছিল। তবে আফিফ-মিরাজ দারুণ সক্ষমতার প্রমাণ দিয়েছে। আগে থেকেই ওদের ওপর আস্থা ছিল।

ডমিঙ্গোর ওপর চাপ কমাতে কোচিং স্টাফে যোগ দিয়েছেন ব্যাটিং কোচ জেমি সিডন্স। একাদশ ও টস’সহ নানা বিষয়ে বোর্ড আর হেড কোচের সাথে সমন্বয়ের দায়িত্ব নিয়ে ডমিঙ্গোকে চাপমুক্ত রেখেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ। সেই সাথে আছেন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। এমন একটি তারকাসমৃদ্ধ কোচিং স্টাফে ডমিঙ্গোর অবস্থান নিয়ে প্রশ্ন উঠেছে যে, মেয়াদ পূর্ণ করতে পারবেন কি তিনি! এ প্রসঙ্গে বাংলাদেশের হেড কোচ বলেন, এই প্রশ্ন বিসিবিকেই করুন। আমি যথেষ্ট আত্মবিশ্বাসী না হলে একটা আন্তর্জাতিক দল চালাতে পারতাম না। গণমাধ্যম কিংবা জনগণ কী বললো এটা নিয়ে আমি ভাবি না। আমাকে কিংবা ক্রিকেটারদের নিয়ে আপনারা যা ইচ্ছে তা লিখতে পারেন। এটা আমার কাছে খুব একটা গুরুত্বপূর্ণ না।

কোচের কথায় তাই স্পষ্ট, এই মুহূর্তে তার ভাবনায় নেই মাশরাফী বিন মোর্ত্তাজা। মাঠ থেকে তাই ওয়ানডে ক্রিকেট থেকে বিদায় নিতে পারবেন কি না ম্যাশ, এমন প্রশ্ন এখন আরও ঘনীভূত। তবে মাশরাফীকে দেয়া কফির আমন্ত্রণটা দীর্ঘ হচ্ছে নিশ্চিত।

আরও পড়ুন: আগামী ১০ বছরে বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে বড় তারকা হবেন লিটন: স্টিভ রোডস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply