বিজ্ঞাপনে শচীনের বিকৃত ছবি, নিতে পারেন আইনি পদক্ষেপ

|

ছবি: সংগৃহীত

ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের ছবি বিকৃত করে বিজ্ঞাপনে ব্যবহারের অভিযোগ উঠেছে দেশটির এক ক্যাসিনোর বিরুদ্ধে। ঘটনাটি সামনে আসার পর আইনি পদক্ষেপ নেয়ার কথা বলেছেন এই লিটল মাস্টার। সামাজিক মাধ্যমে এই ক্রিকেট কিংবদন্তি পরিষ্কার করেছেন নিজের অবস্থান।

হঠাৎই বিতর্কের মুখে পড়তে হয়েছে শচীন টেন্ডুলকারকে। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে শচীনের একটি ছবি ভাইরাল হয়েছে, যেখানে দেখা গেছে গোয়ার একটি ক্যাসিনোর বিজ্ঞাপনে ব্যবহার করা হয়েছে তার ছবি। বিকৃতভাবে ব্যবহার করা শচীনের ছবি নিয়ে চলছে আলোচনা ও সমালোচনা। অবশেষে এ বিষয়ে মুখ খুলেছেন সাবেক এই তারকা ক্রিকেটার। নিজের ক্ষোভের কথা প্রকাশ করে সামাজিক মাধ্যম টুইটারে শচীন বলেন, আমার ছবি বিকৃত করে সামাজিক মাধ্যমে একটি ক্যাসিনোর বিজ্ঞাপনের কাজে ব্যবহার করা হচ্ছে। আমি কোনোদিন প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জুয়া, তামাকজাত দ্রব্য বা মদের প্রচার করিনি। তাই যখন আমার ছবি ব্যবহার করে এ ধরনের কাজ করা হয় তখন খুব খারাপ লাগে।

বেশ কিছুদিন ধরেই শচীনের ছবি ব্যবহার করে প্রচার চালাচ্ছিল বিগ ড্যাডি নামের সেই ক্যাসিনো। সেটিই নজরে আসে শচীনের। গোয়ায় অবস্থিত ক্যাসিনোটির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার ঘোষণা দিয়েছেন এই লিটল মাস্টার। তিনি বলেন, আমার আইনজীবীরা সব প্রক্রিয়া শুরু করেছেন। আমার মনে হলো সবাইকে এ বিষয়ে সচেতন করে দেয়া উচিত। সবার জানা উচিত যে, আমি ওই সংস্থার সাথে জড়িত নই।

ক্যাসিনোটি কেন শচীনের ছবি বিজ্ঞাপনের কাজে ব্যবহার করেছিল তা এখনো জানা যায়নি। সেই সাথে আইনি পদক্ষেপের বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি ক্যাসিনোটির কতৃপক্ষ।

আরও পড়ুন: পাকিস্তান-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের টাইটেল স্পন্সর চীনা অ্যাপ টিকটক


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply