নতুন সিইসি কাজী হাবিবুল আউয়াল, নিয়োগ পেলেন চার কমিশনারও

|

কাজী হাবিবুল আউয়াল।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল। শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনে নতুন নির্বাচন কমিশন গঠনের তথ্য জানানো হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি তাকে এই পদে নিয়োগ দিয়েছেন। প্রসঙ্গত, কাজী হাবিবুল আউয়াল সর্বশেষ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ছিলেন।

একই সাথে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত আরও একটি প্রজ্ঞাপনে অপর চার নির্বাচন কমিশনারদের নামও ঘোষণা করা হয়েছে। প্রজ্ঞাপন বলা হয়েছে, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব আনিছুর রহমানকে নির্বাচন কমিশনার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় সার্চ কমিটি রাষ্ট্রপতির কাছে ইসি গঠনের জন্য চূড়ান্ত দশজনের নাম জমা দিয়েছে। নামপ্রস্তাব পেয়ে রাষ্ট্রপতি অনুসন্ধান কমিটির সদস্যদের নিরলস প্রচেষ্টার জন্য তাদের প্রশংসা করেছেন। ওই দিন বঙ্গভবনের প্রেস উইং জানিয়েছে, একটি শক্তিশালী ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের আশা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি। নতুন কমিশন আগামীতে জাতীয় ও স্থানীয় নির্বাচনসমূহ অবাধ ও সুষ্ঠুভাবে আয়োজনে সক্ষম হবেন বলেও আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply