ফারুকির বলে বোল্ড তামিম, চলছে লিটনের ব্যাট

|

বোল্ড হয়ে গেলেন তামিম ইকবাল।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে তামিম ইকবাল ও লিটন দাস দলকে দিয়েছেন ভালো সূচনা। ফজলহক ফারুকির দুর্দান্ত ইয়র্কারে তামিম বোল্ড হওয়ার আগে উদ্বোধনী জুটিতে এসেছে ৪৩ রান। তবে অন্যপ্রান্তে হাসছে গত ম্যাচের সেঞ্চুরিয়ান লিটন দাসের ব্যাট। প্রতিবেদনটি লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছিল ১৫ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৬৪ রান।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। আফগানদের হোয়াইটওয়াশ করার মিশনে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে টাইগাররা।

সিরিজের তিন ম্যাচের কোনোটিতেই হাসেনি তামিম ইকবালের ম্যাচ। সব ম্যাচেই তিনি ফিরেছেন ফজলহক ফারুকির ভেতরে ঢুকে যাওয়া বলে। প্রথম দুই ম্যাচে আফগান বাঁহাতি পেসারের বলে পরাস্ত হয়ে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েছিলেন টাইগার অধিনায়ক। আর শেষ ম্যাচে হলেন বোল্ড। অনুশীলনে ভেতরে ঢুকে যাওয়া বল খেলার প্র্যাকটিস তিনি করেছেন বলে জানা গেলেও ফারুকির ইয়র্কারে ব্যাট ও পায়ের মধ্যে ছিল বড় গ্যাপ। ২৫ বলে ১১ রান করার পর ফারুকির বিপক্ষে টানা তৃতীয়বারের মতো হেরে গেলেন তামিম ইকবাল।

তবে অন্যপ্রান্তে চলছে ইনফর্ম লিটনের শৈল্পিক আধিপত্য। গত ম্যাচেই ১৩৬ রানের চোখ ঝলসানো ইনিংস খেলা এই ডানহাতি ওপেনার ২২ গজে আজও ইঙ্গিত দিচ্ছেন স্ট্রোকের পসরা সাজানোর। তার সাথে ক্রিজে এখন আছেন সিরিজে ব্যাট হাতে সেভাবে নিজেকে মেলে ধরতে না পারা সাকিব আল হাসান। লিটন ৩২ এবং সাকিব ব্যাট করছেন ১১ রান নিয়ে।

আরও পড়ুন: অ্যাথলেটিক বিলবাওকে ৪-০ গোলে উড়িয়ে দিলো বার্সেলোনা

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply