সেঞ্চুরি হলো না লিটনের, ফিরে গেছেন আফিফ

|

আজ আর সেঞ্চুরি হলো না লিটনের। ছবি: সংগৃহীত

হাফ সেঞ্চুরির চেয়ে ওয়ানডে ক্যারিয়ারে সেঞ্চুরির সংখ্যা বেশি বলে, পঞ্চাশকে শতকে রূপান্তরের দক্ষতা বাংলাদেশি ওপেনার লিটন দাসের বেশ ভালোই আছে। তবে আফগানিস্তানের বিপক্ষে টানা দুই ম্যাচে শতক হাঁকানো হলো না এই ডানহাতি স্টাইলিশ ব্যাটার। ৮৬ রানের ঝলমলে এক ইনিংস খেলে মোহাম্মদ নবির বলে হাওয়ায় ভাসিয়ে গুলবাদিন নায়িবের দারুণ ক্যাচে সাজঘরে ফিরে গেছেন লিটন।

মিডল অর্ডারে সাকিব, মুশফিক ও ইয়াসির রাব্বি দ্রুত আউট হলেও লিটন দাসের নৈপুণ্যে দৃশ্যমান হয়নি এই ব্যর্থতা। তবে আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ও সিরিজের শেষ ম্যাচে বড় সংগ্রহের সম্ভাবনা হোঁচট খেয়েছে লিটনের পর প্রথম ম্যাচে অবিস্মরণীয় ইনিংস খেলা আফিফের আউটে। প্রতিবেদনটি লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। আফগানদের হোয়াইটওয়াশ করার মিশনে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামে টাইগাররা।

তামিম ইকবালের পথ ধরে আফগানিস্তান সিরিজে বড় রান অধরাই রইলো সাকিব আল হাসানের। আর দ্বিতীয় ওয়ানডের দুর্দান্ত ব্যাটিংয়ের পর শেষ ম্যাচে বেশি সময় কাটানোর আগেই সাজঘরে ফিরেছেন মুশফিকুর রহিম। সেই সাথে দলকে বিপদে ফেলে আউট হয়েছেন ৫ নম্বরে দলের পছন্দ ইয়াসির রাব্বি। এরপর ১১৩ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে ৮৬ রানের ইনিংস খেলে বাকি ব্যাটারদের ব্যর্থতা আড়াল করা লিটন হাতছাড়া করেন টানা দ্বিতীয় সেঞ্চুরির সুযোগ। এরপর মোহাম্মদ নবির দ্বিতীয় শিকারে পরিণত হয়ে আফিফ হোসেনও প্যাভিলিয়নে ফিরলে শেষ স্বীকৃত জুটি হিসেবে ক্রিজে আছে মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজ।

আরও পড়ুন: লঙ্কানদের হোয়াইটওয়াশ করলো ইন্ডিয়া

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply