গুরবাজ-রিয়াজের ব্যাটে মজবুত ভিত্তি পেলো আফগানিস্তান

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে ১৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার রাহমানুল্লাহ গুরবাজ ও রিয়াজ হসানের ব্যাটে মজবুত ভিত্তি পেয়েছে আফগানিস্তান। দেশের মাটিতে আফগানদের হোয়াইটওয়াশ করার লক্ষ্যকে ফিকে বানিয়ে দুই ওপেনারের জুটিতে আসে ৭৯ রান। প্রতিবেদনটি লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ২০.৩ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৯৫ রান। জয়ের জন্য এখনও আফগানিস্তানের দরকার ১৭৭ বলে ৯৮ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৯২ রানের ছোট পুঁজিকে রক্ষা করার জন্য শুরুর দিকে যে ব্রেকথ্রু দরকার ছিল বাংলাদেশের, তা এনে দিতে পারেননি শরিফুল-তাসকিনরা। নতুন বলে টাইগার বোলারদের অনায়াসে সামলে রানের গতিকে ওভারপ্রতি ৫-৬ রেখেই ব্যাট করতে থাকেন গুরবাজ ও রিয়াজ। স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে রিয়াজ হাসানকে সাকিব আল হাসান ফিরিয়ে দিলেও হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন গুরবাজ। রিয়াজ করেন ৪৯ বলে ৩৫ রান। তার এই ইনিংসে ছিল ৪টি চার ও ১টি ছয়ের মার। সমান সংখ্যক বাউন্ডারি ও ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫২ রান নিয়ে এখন ক্রিজে আছেন গুরবাজ।

এর আগে, লিটন দাসের ৮৬ রানের ওপর ভর করে ৪৬.৫ ওভারে ১৯২ রানে অল আউট হয় বাংলাদেশ। প্রথম দুটি ম্যাচে জয় পেয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে তামিম ইকবালের দল। তবে শেষ ম্যাচ জিতে হোয়াইটয়াশের যে স্বপ্ন দেখেছিল বাংলাদেশ, তা অনেকটাই হোঁচট খেয়েছে আজকের ব্যাটিং ব্যর্থতায়।

আরও পড়ুন: লিটনের নৈপুণ্য সত্ত্বেও ১৯২ রানে অল আউট বাংলাদেশ

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply