‘২ মার্চের মধ্যে যুদ্ধ জিততে চান পুতিন’

|

সংগৃহীত ছবি

২ মার্চের মধ্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের যুদ্ধ পুরোপুরি জিততে চান বলে জানিয়েছেন রাশিয়ার সাবেক উপপররাষ্ট্রমন্ত্রী আন্দ্রেই ফেদরোভ। খবর আলজাজিরার।

আন্দ্রেই ফেদরোভ আলজাজিরাকে বলেন, সামনের কয়েকটি দিন রাশিয়ার জন্য বেশ গুরুত্বপূর্ণ। রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন ২ মার্চের মধ্যেই জয় দিয়ে এই সামরিক অভিযান শেষ করার নির্দেশ দিয়েছেন।

ফেদরোভ আরও বলেন, ইউক্রেনের প্রতিরোধ নিয়ে মস্কোর যে ধারণা ছিল তার চেয়েও শক্ত প্রতিরোধ গড়ে উঠেছে। পশ্চিমা দেশগুলোর নিষেধাজ্ঞা নিয়ে মস্কোর ধারণার চেয়েও কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে এই যুদ্ধের ফলশ্রুতিতে।

সাবেক এই উপপররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, কোনো পূর্বশর্ত ছাড়াই আলোচনা হওয়া উচিত। কিয়েভের বন্ধুদের এবং ইউক্রেনের নেতৃত্বের অবস্থান সম্পর্কে জানা আছে। তারা আলোচনা করতে প্রস্তুত, তবে কোনো পূর্বশর্ত ছাড়াই।’

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) থেকে ইউক্রেনে শুরু হওয়া রাশিয়ার সামরিক অভিযান পঞ্চম দিনে গড়িয়েছে। এদিকে বেলারুশে আলোচনায় বসতে যাচ্ছেন রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিরা। ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি আলোচনার বিষয়টি নিশ্চিত করেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply