গ্রাহকদের কোটি টাকা হাতিয়ে উধাও শাহ সুলতান মাল্টিপারপাস

|

নরসিংদীতে গ্রাহকদের কয়েক কোটি টাকা হাতিয়ে উধাও কথিত মাল্টিপারপাস সমিতি। ইসলামি শরিয়াহভিত্তিক লেনদেনের নামে বেশি লাভের প্রলোভন দেখিয়ে গ্রাহকের কাছ থেকে আমানত সংগ্রহ করে প্রতিষ্ঠানটি। সম্প্রতি সমিতির সবাই গা ঢাকা দেয়ায় দিশেহারা বিনিয়োগকারীরা।

নরসিংদী সদর উপজেলার ঘোড়াদিয়া এলাকার একটি মার্কেটে অফিস খুলে ২০১০ সালে যাত্রা শুরু করে শাহ সুলতান মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড। সরকার অনুমোদিত ও নিয়ন্ত্রিত দাবি করে এই প্রতিষ্ঠানটি আকর্ষণীয় মুনাফার প্রলোভনে নানা ধরনের স্কিমের অফার দেয়। তারপর শুরু হয় গ্রাহকদের কাছ থেকে আমানত সংগ্রহ।

এভাবে তারা গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নেয় বিপুল পরিমাণ অর্থ। অল্প সময়ে গড়ে ওঠে শাহ সুলতান টেক্সটাইল মিল, শাহ সুলতান প্রোপার্টিজ মার্কেটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। পর্যায়ক্রমে পলাশ, শিবপুর ও মনোহরদীতেও গড়ে তোলা হয় শাখা অফিস। সম্প্রতি হঠাৎ লভ্যাংশ বন্ধ করে দেয় কথিত মাল্টিপারপাস।

করোনা পরিস্থিতির কারণে অফিস বন্ধের নোটিশ দিয়ে উধাও সমিতির পরিচালনা পরিষদের সদস্যরা। হদিস নেই মাঠ কর্মীদেরও। উপায় না পেয়ে সমবায় দফতরে লিখিত অভিযোগ করেছেন গ্রাহকরা।

নরসিংদী জেলা সমবায় কর্মকর্তা মো. সালমান ইকবাল জানান, কত সংখ্যক গ্রাহকের কী পরিমাণ টাকা শাহ সুলতান মাল্টিপারপাসে জমা হয়েছে তার কোনো তথ্য নেই সমবায় অফিসে। তবে বিষয়টি তদন্ত করে বিধি মোতাবেক পদক্ষেপ নেয়ার আশ্বাস দিলেন তারা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply