টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

ওয়ানডে সিরিজ শেষে এবার দুই ম্যাচের টি-টোয়েন্টির লড়াইয়ে মাঠে নামছে বাংলাদেশ ও আফগানিস্তান। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

র‌্যাঙ্কিং আর মুখোমুখি সাক্ষাতে এগিয়ে আফগানরা। তারপরও জয়ের ব্যাপারে আশাবাদী টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মিরপুরে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি শুরু হবে আজ দুপুর ৩টায়।

মুনিম শাহরিয়ার ও ইয়াসির আলী রাব্বির অভিষেক হচ্ছে আজ। ইনজুরির কারণে প্রথম ম্যাচে খেলা হচ্ছে না মুশফিকুর রহিমের। আর শেষ মুহূর্তে দলে ডাকা হয়েছে নুরুল হাসান সোহানকে।

ছয় টি-২০ আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয়ে বাংলাদেশ আফগানিস্তানের বিপক্ষে জিতেছে মাত্র দুটিতে। মিরপুরে সিরিজ জিততে পারলে আফগানিস্তানকে টপকে র‌্যাঙ্কিংয়ে আট নম্বরে উঠে যাবে বাংলাদেশ। ২-০তে হারলে নয় থেকে ১০ নম্বরে নেমে যেতে হবে। বর্তমানে আফগানিস্তান আট ও বাংলাদেশ রয়েছে নয় নম্বরে।

টি-২০ বিশ্বকাপের পর আফগানিস্তানও নতুনভাবে দল সাজিয়েছে। তারা বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার নিয়ে বাংলাদেশে এসেছে। দারউইস রাসুল ও ওমরজাইয়ের আজ অভিষেক হতে পারে। মিরপুরের উইকেট সম্পর্কে ভালো ধারণা রয়েছে রশিদ, নবীদের। কাল উইকেট দেখে খুশি হতে পারেননি তারা।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply