আবার ব্যর্থ ওপেনিং জুটি, সাথে আউট সাকিব

|

ক্রিজে এখন আছেন লিটন দাস।

ইনিংসের শুরুতে নতুন সমন্বয় নিয়েও এলো না সাফল্য। আবারও ব্যর্থ হয়েছে বাংলাদেশের ওপেনিং জুটি। কারণ, পাওয়ার প্লের মধ্যেই সাজঘরে ফিরে গেছেন দুই ওপেনার মোহাম্মদ নাঈম ও মুনিম শাহরিয়ার। তিনে নেমেছেন ইনফর্ম লিটন দাস। তবে সাকিব আল হাসানের উইকেট পতন এসেছে বড় এক ধাক্কা হিসেবেই। প্রতিবেদনটি লেখা পর্যন্ত বাংলাদেশের রান ছিল ১০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৭১ রান।

মোহাম্মদ নাঈমের ব্যাটিং পজিশন নিয়ে অনেক আলোচনার পর এই বাঁহাতি টপ অর্ডার ব্যাটার ফিরেছিলেন তার ওপেনিংয়ে। কিন্তু সুযোগটি কাজে লাগাতে পারেননি তিনি। ওয়ানডে সিরিজে তামিম ইকবাল যেভাবে ফজলহক ফারুকির বলে বারবার পরাস্ত হয়েছিলেন, তেমনিভাবে মোহাম্মদ নাঈমও পড়েছেন এই বাঁহাতি পেসারের ফাঁদে। মাত্র ২ রান করেই আউট হয়ে গেছেন নাঈম।

অভিষিক্ত মুনিম শাহরিয়ার অবশ্য তার স্বভাবসুলভ মারকুটে ব্যাটিংয়ের কিছুটা প্রদর্শনী দেখিয়ে যেতে পেরেছেন। ভয়ডরহীন ব্যাট চালানোর খেসারত দিয়ে রশিদ খানের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৩টি চারের ১৮ বলে ১৭ রানের ইনিংস খেলে অবশ্য প্রত্যাশা পূরণ করতে পারেননি এই অভিষিক্ত ব্যাটার। তবে ফজলহক ফারুকির বলে কাভার ড্রাইভে দারুণ এক বাউন্ডারি মেরে আন্তর্জাতিক রানের খাতা যেভাবে খুলেছেন মুনিম, তাতে আশাবাদী হতেই পারে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

তবে বিপিএলের মাঝে যেমন দুর্দান্ত ফর্মে ছিলেন দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, তা জাতীয় দলের জার্সিতে এখনও দেখাতে পারেননি তিনি। মাত্র ৫ রান করেই কাইস আহমেদের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন সাকিব। তবে দারুণ খেলছেন লিটন দাস, ২৬ বলে অপরাজিত আছেন ৩৪ রান নিয়ে।

আরও পড়ুন: ইংলিশ ক্লাব চেলসি বিক্রি করে দিচ্ছেন রাশিয়ান মালিক আব্রাহামোভিচ

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply