লিটন-নাসুমের নৈপুণ্যে বিশাল জয় পেলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম সাক্ষাতে আফগানিস্তানকে ৬১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। রানের ব্যবধানের দিক দিয়ে এটিই বাংলাদেশের তৃতীয় বৃহত্তম জয়। লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ের পর নাসুম-সাকিবের অসাধারণ বোলিংয়ের মুখে ১৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৭.৪ বলে মাত্র ৯৪ রানেই অল আউট হয়েছে।

বাংলাদেশের করা ১৫৫ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথমেই নাসুম আহমেদের স্পিন ঘূর্ণিতে বিপাকে পড়ে আফগানিস্তান।  ৪.৩ ওভারের মধ্যেই আফগান টপ অর্ডারের ৪ ব্যাটারকে সাজঘরে ফেরত পাঠান নাসুম। দুর্দান্ত স্পেল শেষে নাসুমের বোলিং ফিগারটাও হয়েছে দেখার মতো, ৪-০-১০-৪!

২০ রানেই ৪ উইকেট হারানো আফগানিস্তান নাজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবির পাল্টা আক্রমণে চালায় ম্যাচে ফেরার লড়াই। এই দুই ব্যাটারের জুটিতে আসে ৩৮ বলে ৩৭ রান। এরপর প্রথমে নবিকে আফিফের ক্যাচে এবং পরে ইনফর্ম নাজিবুল্লাহ জাদরানকে মুনিম শাহরিয়ারের ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান সাকিব। জাদরান ২৬ এবং নবি করেন ১৭ রান। এরপর রশিদ খানকে দ্রুত ফিরিয়ে দেন শরিফুল ইসলাম। তারপর টেল এন্ডাররা কেবল পরাজয়ের ব্যবধান কমানোর জন্যই চেষ্টা করে গেছেন। কিন্তু শরিফুল-মোস্তাফিজ সেটাও হতে দেননি। আফগানদের ইনিংস মাত্র ৯৪ রানেই মুড়ে দিয়েছে তাইগার বোলিং অ্যাটাক।

লিটনের ব্যাটেই লড়াইয়ের পুঁজি পায় বাংলাদেশ। ছবি: সংগৃহীত

তার আগে, বাংলাদেশের ব্যাটিং ছিল প্রায় পুরোটাই লিটন দাসের ওয়ান ম্যান শো। বাংলাদেশী এই ইনফর্ম টপ অর্ডার ব্যাটারের ৪৪ বলে ৬০ রানের ইনিংসের ওপর ভর করেই ১৫৫ রানের চ্যালেঞ্জিং সংগ্রহই কেবল গড়েনি বাংলাদেশ, বাকি সব প্রতিষ্ঠিত ব্যাটারদের ব্যর্থতাও আর পায়নি সামনে আসার অবকাশ।

আরও পড়ুন: এমপি হয়েও সাধারণের কাতারে মাশরাফী, ব্যবহার করেননি ভিআইপি টার্মিনাল


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply