স্লেজিংয়ের পর ফারুকিকে মাঠের বাইরে আছড়ে ফেললেন লিটন

|

মাঠে উত্তেজনা ছড়ায় লিটন-ফারুকির কথার লড়াই।

একদফা কথার লড়াইয়ের পর আফগান পেসার ফজলহক ফারুকিকে ডিপ ফাইন লেগ দিয়ে মাঠের বাইরে আছড়ে ফেললেন লিটন দাস। এরপরে অবশ্য বেশি সময় ক্রিজে কাটাতে পারেননি বাংলাদেশ ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ লিটন। ওমারজাইয়ের শর্ট অব লেন্থের বলে করা লিটনের হুক ডিপ স্কয়ার লেগে তালুবন্দি করেন শারাফউদ্দিন আশরাফ। তবে খণ্ড যুদ্ধে লিটনের জয় ক্ষণিকের আনন্দই দিয়েছে বাংলাদেশ ক্রিকেটের ভক্তদের।

সিরিজ জয়ের মিশনে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। প্রত্যাশা পূরণে আবারও ব্যর্থ হয়েছেন ওপেনার মুনিম শাহরিয়ার। মোহাম্মদ নবির বলে শারাফউদ্দিন আশরাফের হাতে ক্যাচ দিয়ে এই মারকুটে ওপেনার ফেরেন মাত্র ৪ রান করে। এরপর ক্রিজে আসেন দারুণ ছন্দে থাকা লিটন। শুরুতেই আফগান পেসার ফজলহক ফারুকির বাদানুবাদ শুরু হয় লিটনের। তৃতীয় ওভারের ২য় বলে ফারুকির রাইজিং ডেলিভারি তাড়া করে পরাস্ত হন লিটন। ফারুকি তখনই কিছু একটা বলেছিলেন লিটনকে উদ্দেশ্য করে, আর ডানহাতি এই টপ অর্ডার ব্যাটারেরও যে তা পছন্দ হয়নি তা দেখা যায় ফারুকির দিকে লিটনের তেড়ে যাওয়া দেখেই। আম্পায়ারের হস্তক্ষেপে অবশেষে নিবৃত্ত হন লিটন। তবে সেটা যে কেবল সে সময়ের জন্যি ছিল, তা প্রকাশে ব্যাটকেই অস্ত্র বানান এই ডানহাতি ব্যাটার।

এরপরের বলেই ডিপ স্কয়ার লেগে বল ঠেলে দুই রান নেন লিটন। শর্ট বল আসতে যাচ্ছে, এমনটা অনুমান করেই হয়তো প্রস্তুত ছিলেন তিনি। ফারুকির পরের বলটি হলো সেরকমই। লেগ স্ট্যাম্পে পিচ করা শর্ট অব লেন্থের বলটিকে বিনা আয়াসে ডিপ ফাইন লেগ দিয়ে মাঠের বাইরে নিয়ে ফেলেন লিটন, যেন মাঠের বাইরেই আছড়ে ফেললেন ফারুকিকে!

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply