ক্যাচ মিসের মাশুল গুনে বাংলাদেশের বিশাল পরাজয়

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে থেকে ক্যাচ মিসের মাশুল গুনে সিরিজ ভাগাভাগি করতে বাধ্য হলো বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতার পর টাইগারদের বোলিংয়ের সময়ও ছিল মিস ফিল্ডিংয়ের ছড়াছড়ি। একাধিক ক্যাচ মিসের মাশুল গুনে তাই আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ১৪ বল থাকতেই ৮ উইকেটের বড় ব্যবধানে পরাজয় জুটলো টাইগারদের ললাটে।

এই ম্যাচ জিততে হলে রীতিমতো রেকর্ড গড়তে হতো বাংলাদেশকে, এমন সমীকরণ সামনে নিয়েই আফগানদের আটকাতে নামে বাংলাদেশ। এর আগে প্রথমে ব্যাট করে এত কম বোর্ডে তুলে কখনোই ম্যাচ জেতেনি টাইগাররা। অন্যদিকে, এত কম টার্গেটে কখনোই হারেনি আফগানিস্তান। তবে শুরুটা খারাপ হয়নি বাংলাদেশের। নাসুম আহমেদের করা প্রথম ওভারেই জাজাইকে সাজঘরে ফেরানোর সুযোগ নিজের হাতেই ফেলে দেন এই অর্থোডক্স স্পিনার। অবশ্য, গুরবাজকে শুরুতেই ফিরিয়ে দেন মাহেদি হাসান। যে হযরতউল্লাহ জাজাইকে প্রথম ওভারেই ফিরিয়ে দিতে পারতেন নাসুম, তারই ৪৫ বলে ৫৯ রানের ইনিংসে অসহায় আত্মসমর্পণ করে বাংলাদেশ। এছাড়া ৪৮ বলে ৪৭ রান করা উসমান ঘানির দুটো ক্যাচও মিস হয়েছে। এবারও একবার অনাকাঙ্ক্ষিত নাম নাসুম আহমেদের। অপর ক্যাচটি মিস করেছেন দলের অন্যতম সেরা ফিল্ডার মোহাম্মদ নাঈম।

অবশ্য যখন উইকেটের মূল্য হয়ে দাঁড়িয়েছিল কেবলই পরিসংখ্যানের নতুন উপাত্ত, তখন মাহমুদউল্লাহ বোলিংয়ে ফিরিয়েছেন উসমান ঘানিকে। তাতে শুধু ব্যবধানটাই কমেছে, সিরিজ জয়ের স্বপ্ন পূরণ হয়নি। আফগানিস্তান তাই ১৭.৪ ওভারে ২ উইকেট হারিয়ে তুলে ফেলে ১২১ রান।

এর আগে, টস জিতে প্রথমে ব্যাট করে মুশফিকুর রহিমের ৩০ এবং মাহমুদউল্লাহর ২১ রানে ভর করে বোলারদের জন্য মাত্র ১১৫ রানের পুঁজি দিতে সমর্থ হয় টাইগার ব্যাটাররা।

আরও পড়ুন: স্লেজিংয়ের পর ফারুকিকে মাঠের বাইরে আছড়ে ফেললেন লিটন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply