যুদ্ধ বিরতি মানছে না রাশিয়া, মারিউপোলে অব্যাহত গোলাবর্ষণ

|

যুদ্ধবিরতি না মেনে এখনও মারিউপলে গোলাবর্ষণ অব্যাহত রেখেছে রাশিয়ান সেনা বাহিনী

শনিবারও গোলাবর্ষণ অব্যাহত থাকায় ইউক্রেনের দুই শহর মারিউপোল ও ভোলনোভখার থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়ার প্রক্রিয়া স্থগিত হয়েছে। মারিউপোল সিটি কাউন্সিল জানিয়েছে, অস্থায়ী যুদ্ধবিরতির ঘোষণা দিলেও তা মানছে না রাশিয়া। ফলে আপাতত স্থগিত করা হয়েছে সেখান থেকে বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়ার কাজ। খবর বিবিসির

শনিবার (৫ মার্চ) প্রকাশিত এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, মারিউপোলের বাসিন্দাদের শহরের বিভিন্ন প্রান্তে নিরাপদ আশ্রয় খুঁজে নেয়ার পরামর্শ দিয়েছে সিটি কাউন্সিল। মারিউপোলের ডেপুটি মেয়র সেরহেই ওরলভ বলেছেন, শহরে এখনও গোলাবর্ষণ করা হচ্ছে এতে ব্যাহত হচ্ছে বেসামরিক লোকজনকে সরিয়ে নেয়ার প্রক্রিয়া। 

ডেপুটি মেয়র সেরহেই ওরলভ আরও বলেন, রাশিয়ানরা আমাদের লক্ষ্য করে বোমা বর্ষণ অব্যাহত রেখেছে, এটা স্পষ্ট পাগলামি। তারা চুক্তি স্বাক্ষর করলেও মারিউপোলে কোনো যুদ্ধবিরতি নেই। লোকজনদের সরিয়েও নেয়া যাচ্ছে না। আমাদের বেসামরিক নাগরিকরা চলে যেতে প্রস্তুত, কিন্তু রাশিয়ানদের গোলাগুলির জন্য তারা কোথাও যেতে পারছেন না।

এর আগে, ইউক্রেনের স্থানীয় সময় শনিবার সকাল ৯টা থেকে ৫ ঘণ্টার জন্য যুদ্ধবিরতি কার্যকরে সম্মত হয় রাশিয়া ও ইউক্রেন। তবে রাশিয়া যুদ্ধবিরতি ঘোষণা করলেও এখনও মারিউপোলে গোলাবর্ষণ অব্যাহত রেখেছে রাশিয়ান সৈন্যরা।

/এসএইচ

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply