জাদেজার অলরাউন্ড নৈপুণ্যে বিশাল জয়ের পথে ভারত

|

ছবি: সংগৃহীত

ভারত-শ্রীলঙ্কার মধ্যকার মোহালি টেস্টে ফলোঅনে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করেছে শ্রীলঙ্কা। ব্যাট হাতে অনবদ্য সেঞ্চুরির পর বল হাতে রবীন্দ্র জাদেজার ৫ উইকেটে গুঁড়িয়ে যায় লঙ্কানদের প্রথম ইনিংস। তৃতীয় দিনে শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের সংগ্রহ ৩ উইকেটে ৬৫ রান। এর আগে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৭৪ রানে গুটিয়ে যায় লঙ্কানরা।

৪ উইকেটে ১০৮ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। দিনের সূচনা ভালোই করেছিল লঙ্কান দুই ব্যাটার পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালাঙ্কা। নতুন বলের বিপদ কাটিয়ে ওঠার পর ২৯ রান করে জাসপ্রিত বুমরাহর শিকার হয়ে আসালাঙ্কা ফিরলে ভাঙে লঙ্কান ইনিংসের সবচেয়ে বড় এই জুটি। ৫ম উইকেট জুটিতে আসে ৫৮ রান।

এরপরই মড়ক লাগে লঙ্কান ইনিংসে। ব্যাট হাতে ১৭৫ রানের দুর্দান্ত ইনিংসের পর লঙ্কান ইনিংসে ধস নামান রবীন্দ্র জাদেজা। সব মিলিয়ে শেষ ১৩ রানে ৬ উইকেট হারায় দলটি, আর মধ্যের ৪ উইকেটই দখল করে জাদেজার বাঁহাতি অর্থোডক্স স্পিন। একপ্রান্তে ৬১ রানে অপরাজিত থেকে যান পাথুম নিশাঙ্কা, আর ১৭৪ রানে থামে লঙ্কানদের প্রথম ইনিংস। ৫ উইকেট শিকার করেছেন রবীন্দ্র জাদেজা। আর দু’টি করে উইকেট নিয়েছেন জাসপ্রীত বুমরাহ ও রবীচন্দ্রন অশ্বিন।

ঠিক ৪০০ রানে পিছিয়ে থেকে ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসের শুরুটাও ভালো হয়নি সফরকারীদের। অশ্বিনের জোড়া শিকার হয়ে ফেরেন লাহিরু থিরিমান্নে ও প্রথম ইনিংসের একমাত্র প্রতিরোধকারী পাথুম নিশাঙ্কা। এরপর লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নেকে পেসার মোহাম্মদ শামি ফিরিয়ে দিলে বিশাল জয়ের সুবাস পেতে শুরু করে ভারত।

আরও পড়ুন: টাইগারদের নতুন ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply