রাশিয়ায় গ্রেফতার অলিম্পিকজয়ী মার্কিন বাস্কেটবল তারকা

|

ছবি: সংগৃহীত

দুই বার অলিম্পিকে স্বর্ণপদক জয়ী মার্কিন বাস্কেটবল তারকা ব্রিটনি গ্রিনারকে গ্রেফতার করেছে মস্কো। শনিবার মস্কোর পক্ষ থেকে জানানো হয়, তাকে গ্রেফতার করা হয়েছে। তার লাগেজে ভ্যাপ কারট্রিজ পাওয়া গেছে, যাতে গাঁজার তেল রয়েছে। খবর জিনিউজের।

রাশিয়ান ফেডারেল কাস্টমস সার্ভিস থেকে শনিবার একটি বিবৃতিতে তার গ্রেফতারের কথা জানানো হয়। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন নিয়ে মস্কো এবং পশ্চিমা দেশগুলির মধ্যে উত্তেজনা বেড়ে চলেছে। এর মাঝেই এই ঘোষণা চিন্তা বাড়িয়েছে রাজনৈতিক মহলে।

গ্রিনার কতদিন ধরে হেফাজতে ছিলেন তা স্পষ্ট নয়। কাস্টমস সার্ভিসের পক্ষ থেকে শুধুমাত্র এটাই বলা হয়েছে যে, ফেব্রুয়ারিতে তাকে গ্রেফতার করা হয়েছিল।

বিবৃতি অনুসারে, নিউইয়র্ক থেকে একটি বিমানে আসা মার্কিন নাগরিকের হাতে বহন করা লাগেজ পরীক্ষা করে একটি নির্দিষ্ট গন্ধযুক্ত তরলের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে। একজন বিশেষজ্ঞ পরীক্ষা করে নিশ্চিত করেছেন যে তরলটি মাদকদ্রব্য গাঁজার তেল (হাশিশ তেল)। এই কাজের জন্য তার পাঁচ থেকে দশ বছরের কারাদণ্ড হতে পারে।

শুল্ক পরিষেবা শনিবার একটি ভিডিও প্রকাশ করেছে যাতে বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের দেখা যাচ্ছে একজন যাত্রীর লাগেজ পরীক্ষা করতে। এই যাত্রীকে গ্রিনার বলে মনে করা হচ্ছে।

ইউক্রেনের সঙ্গে যুদ্ধ শুরুর পরেই রাশিয়ার ওপরে একাধিক নিষেধাজ্ঞা চাপিয়েছে আমেরিকাসহ পশ্চিমা বিভিন্ন দেশ। যা নিয়ে পাল্টা হুঁশিয়ারি দিয়েছে মস্কোও৷ আমেরিকার এই বাস্কেটবল তারকার গ্রেফতারিতে রুশ-আমেরিকা সম্পর্কে আরও উত্তেজনা বাড়ার সম্ভাবনা প্রবল।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply