বর্ধমানে পরীক্ষার আতঙ্কে শিক্ষার্থীর আত্মহত্যা

|

ছবি: সংগৃহীত

সকাল হলেই জীবনের প্রথম বড় পরীক্ষা। তাও আবার পরীক্ষাকেন্দ্রে গিয়ে। পরীক্ষার আতঙ্কে পরীক্ষার আগের রাতেই আত্মহত্যা করলো পূর্ব বর্ধমানের কিশোর।

ভারতীয় গণমাধ্যম জিনিউজের প্রতিবেদনে বলা হয়, মৃত কিশোরের নাম বিশাল চৌধুরী। বাবার সাথে কোনও সম্পর্ক নেই মায়ের। স্থানীয় চারুচন্দ্র দত্ত বিদ্যানিকেতন স্কুলের ছাত্র ছিল বিশাল। এবছর মাধ্যমিক পরীক্ষা দেয়ার কথা ছিল তার।

সকালে নাস্তা খেয়ে দোতলায় নিজের ঘরে পড়তে যায় বিশাল। এরপর আচমকাই শব্দ শুনতে পান তার মা। তড়িঘড়ি দোতলায় যান তিনি। জানলা দিয়ে দেখেন, নিজের ঘরে গলায় ফাঁস লাগিয়ে ঝুলছে তার ছেলে। এই অবস্থা দেখে প্রতিবেশীদেরকে ডাকেন তিনি। দরজা ভেঙে উদ্ধার করা হয় বিশালকে। হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

গত বছর করোনা পরিস্থিতিতে বাতিল হয়ে গিয়েছিল পরীক্ষা। সোমবার (৭ মার্চ) থেকে শুরু হচ্ছে এবছরের মাধ্যমিক পরীক্ষা। এবারই প্রথম নিজের স্কুলে পরীক্ষা দেয়ার সুযোগ পাবেন উচ্চ মাধ্যমিকের পড়ুয়ারা। মাধ্য়মিক পরীক্ষার্থীদের কিন্তু চিরাচরিত নিয়মে পরীক্ষাকেন্দ্র যেতে হবে।

পরিবারের লোকেদের দাবি, হাতে-কলমে মাধ্যমিক পরীক্ষা দেয়া নিয়ে রীতিমতো আতঙ্কে ভুগছিল বিশাল। সারাক্ষণ বই নিয়ে বসে থাকত সে। কারও সাথে সেভাব কথা বলত না, এমনকী বন্ধুদের সাথেও মেলামেশা বন্ধ করে দিয়েছিল। আতঙ্কে আত্মহত্যা করেছে ওই মাধ্যমিক পরীক্ষার্থী।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply