সৌদি পাঠানোর নামে হতদরিদ্রদের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

|

সৌদিতে পাঠানোর নামে প্রতারণার শিকার বরগুনার পাথরঘাটার বেশ কয়েকজন। অভিযোগ, মোটা টাকা আদায়ের পর সবাইকে নিয়ে ঢাকায় সটকে পড়েছে জাফর নামে এক ব্যক্তি। পাসপোর্টও আটকে রাখা হয়েছে ভুক্তভোগীদের। বারবার ধরনা দিয়েও ফেরত পাওয়া যাচ্ছে না টাকা। তবে সব অভিযোগই অস্বীকার করেছেন অভিযুক্ত।

পাথরঘাটার বরইতলা এলাকার সেলিনা বেগম ছেলেকে বিদেশে পাঠাতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন। খুইয়েছেন টাকা। একই অভিযোগ করেছেন উপজেলার শাহিদা বেগমও। প্রতারণার শিকার পাথরঘাটার আরও অনেকেই। সবার অভিযোগ, বরগুনা পৌরশহরের আইডিয়াল কলেজ সংলগ্ন বাসিন্দা আবু জাফরের বিরুদ্ধে। তারা বলছেন, সৌদিতে ভালো বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিয়েছে জাফর। টাকা দেয়ার পর পূরণ হয়নি বিদেশ যাওয়ার স্বপ্ন, টাকাও ফেরত পাচ্ছে না হতদরিদ্র পরিবারগুলো।

অভিযোগ আছে, বরগুনার কিছু প্রভাবশালীদের ছত্রছায়ায় প্রতারণার এই জাল বিছিয়েছে জাফর। এরপর হাতিয়ে নিয়েছে টাকা। এ নিয়ে কথা বলতে বাড়িতে গেলেও পাওয়া যায়নি অভিযুক্ত জাফরকে। আর সাংবাদিক দেখেই চটে যান তার স্ত্রী শাহনাজ রুনু। অভিযোগ নিয়ে জাফরকে ফোন করা হলে সে জানায়, তার বিরুদ্ধে আনা এসব কোনো অভিযোগই সত্যি নয়। প্রসঙ্গত, প্রতারণার অভিযোগে মামলা আছে রুনুর বিরুদ্ধেও।

বরগুনা পুলিশ সুপার জাহাঙ্গীর মল্লিক জানালন, এসব অভিযোগ খতিয়ে দেখছেন তারা। অভিযোগ সত্য প্রমাণ হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানালেন এই পুলিশ কর্মকর্তা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply