আমরা কি আপনাদের দাস? পশ্চিমাদের এক হাত নিলেন ইমরান খান

|

ছবি: সংগৃহীত

চলমান ইউক্রেন-রাশিয়া সংঘর্ষ নিয়ে সরব সমগ্র বিশ্ব। অনেকেই দিচ্ছেন রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আবার অনেকেই দিচ্ছেন নানা ধরনের বিবৃতি। এবার সেই তালিকায় যোগ দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এক বিবৃতিতে তিনি পশ্চিমাদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা কি পাকিস্তানকে দাস মনে করেন?

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার আগ্রাসনের নিন্দা জানিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদে একটি প্রস্তাব উত্থাপন করা হয়েছে। সেটিকে সমর্থন করার জন্য পাকিস্তানের প্রতি আহ্বান জানায় ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশসহ ২২টি কূটনৈতিক মিশনের প্রধানরা।

রোববার (৬ মার্চ) এক রাজনৈতিক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে ইমরান খান বলেন, আপনারা আমাদের সম্পর্কে কী মনে করেন? আমরা কি আপনাদের দাস। আপনারা যা বলবেন আমরা তাই করবো? আমি ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতদের জিজ্ঞাসা করতে চাই, আপনারা কি ভারতকে এমন চিঠি লিখেছেন?

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply