সংঘর্ষে জেলেনস্কি মারা গেলেও ইউক্রেন থামবে না: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

|

ছবি: সংগৃহীত

চলমান ইউক্রেন-রাশিয়া সংঘর্ষে সমগ্র বিশ্ব উদ্বিগ্ন। তাদের এই সংঘর্ষের প্রভাব পড়েছে বিশ্বপব্যাপী। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বলেছেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে জেলেনস্কির মৃত্যু হলেও থেমে থাকবে না ইউক্রেনের সরকার। ইতিমধ্যেই ইউক্রেনের জন্য বিশেষ পরিকল্পনা তৈরি রাখা হয়েছে।

রোববার (৬ মার্চ) ইন্ডিপেন্ডের এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করা হয়। ব্লিংকেন বলেছেন, রাষ্ট্রপতি ভবনের সামনে হামলা করে তাকে ষড়যন্ত্র করে হত্যার চেষ্টা হলেও জেলেনস্কি রাশিয়ার বিরুদ্ধে সামনের সারিতে থেকেই লড়াই করে যাচ্ছেন।

ফেস দ্য নেশন নামে এক টিভি প্রোগ্রামে ব্লিংকেন বলেন, ইউক্রেনীয়দের এমন পরিকল্পনা রয়েছে যেগুলির বিষয়ে আমি বিশদে কিছু বলতে চাই না, তবে এটুকু নিশ্চিত করে বলতে চাই ইউক্রেনের সরকারের ধারাবাহিকতা বজায় থাকবে।

এর আগে এক প্রতিবেদনে বলা হয়, চেচেন যোদ্ধারা রাশিয়ার পক্ষে লড়াই করছে ইউক্রেনের বিরুদ্ধে। আর এই চেচেন যোদ্ধাদের একাংশকে নিযুক্ত করা হয়েছিল জেলেনস্কিকে হত্যা করার জন্য। কিন্তু তাদের সেই প্রচেষতা ব্যর্থ হয়। নিযুক্ত চেচেন যোদ্ধাদেরকে হত্যা করে বলে দাবি করে ইউক্রেন সেনারা।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply