পাবনায় সাংবাদিককে হত্যাচেষ্টার অভিযোগে অস্ত্রসহ আটক ১

|

হত্যাচেষ্টার অভিযোগে অস্ত্রসহ কথিত সাংবাদিক গ্রেফতার

পাবনা প্রতিনিধ:

পাবনা প্রেসক্লাবের সদস্য ও বিশিষ্ট সাংবাদিক আব্দুল হামিদ খান (৫২) এর মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যাচেষ্টার অভিযোগে সাইফুল ইসলাম (৪৫) নামের কথিত এক সাংবাদিককে আটক করেছে পুলিশ। এ সময় অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও পিস্তলের আঘাতে গুরুতর আহত হন হামিদ খান। প্রাথমিক চিকিৎসার জন্য তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৮ মার্চ) দুপুর ১২ টায় পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমানের কার্যালয়ে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। আটককৃত সাইফুল ইসলাম নিজেকে ক্রাইম ফাইল নামে নাম সর্বস্ব একটি পত্রিকার
সাংবাদিক হিসেবে পরিচয় দিয়ে আসছেন।

প্রত্যক্ষদর্শী ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)’র পাবনা প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট জানান, ঘটনার সময় হামিদ খান জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমানের দফতরে বসে কথা বলছিলেন। এ সময় কথিত সাংবাদিক পরিচয়দানকারী সাইফুল ইসলাম সেখানে উপস্থিত হন। কথোপকথনের এক পর্যায়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামিদ খান ও সাইফুলের সাথে বাকবিতণ্ডা হয়।

এরই এক পর্যায়ে সাইফুল তার কাছে থাকা লাইসেন্সকৃত পিস্তল বের করে হামিদ খানের মাথায় ঠেকিয়ে ট্রিগার চাপেন। কিন্তু পিস্তল লক থাকায় কোনো বুলেট বের হয়নি। এ সময় উভয়ের মধ্যে ধস্তাধস্তি শুরু হয় এবং এক পর্যায়ে পিস্তল দিয়ে হামিদ খানের মাথায় উপর্যুপরি কয়েকটি আঘাত করে সাইফুল। হামিদের চিৎকারে অফিসের অন্যান্যরা ছুটে এসে সাইফুলকে অস্ত্রসহ আটক করে।

পরে, খবর পেয়ে পুলিশ এসে তাকে আটক করে নিয়ে যায়। আহত হামিদ খানের সহকর্মীরা খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে
গিয়ে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে যান।

পাবনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রোকনুজ্জামান জানান, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে কথিত সাংবাদিককে অস্ত্রসহ আটক করেছে। ভুক্তভোগীর অভিযোগ পেয়েছি, অভিযুক্তের বিরুদ্ধে সংশ্লিষ্ট অপরাধে মামলা দায়ের ও প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান বলেন, একজন উপসচিবের কক্ষের মধ্যে এমন ধৃষ্টতা দেখানো মেনে নেয়া যায় না। এরা সাংবাদিক পরিচয় দিয়ে অস্ত্র নিয়ে ঘুরে বেড়ায়। নিন্দা জানানোর ভাষা নেই। কথিত ওই সাংবাদিকের অস্ত্রের লাইসেন্স বাতিলের দাবি জানাই। সেইসাথে কথিত এ সাংবাদিকের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানাচ্ছি। এমন ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সেজন্য প্রশাসনকে নজরদারি বাড়ানোর আহবানও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply