দেশে ফিরেছেন ইউক্রেনে আটকে পড়া ২৮ নাবিক

|

ছবি: সংগৃহীত

ইউক্রেনে আটকে পড়া ‘এমভি বাংলার সমৃদ্ধি’র ২৮ নাবিক রোমানিয়া থেকে দেশে ফিরেছেন। বুধবার (৯ মার্চ) দুপুর ১২টা ১ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।

মঙ্গলবার রাতে একটি বিশেষ ফ্লাইটে রোমানিয়া থেকে রওনা দেন তারা। তবে নিহত হাদিসুর রহমানের লাশ আনা হয়নি। তার লাশ ইউক্রেনে ফ্রিজিং করে রাখা হয়েছে। যা পরে আনা হবে। ৬ মার্চ ইউক্রেন থেকে রোমানিয়া পৌঁছান নাবিকরা।

এর আগে গত ২ মার্চ বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টার দিকে ইউক্রেন বন্দরে আটকে থাকা এই জাহাজটির ওপর রকেট হামলা করা হয়। মারা যান জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান। হামলার পর থেকে জাহাজে আটকে থাকা নাবিকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদেরকে উদ্ধারের জন্য আকুতি জানিয়ে ভিডিও বার্তা প্রকাশ করতে থাকে।

উল্লেখ্য, সিরামিকের কাঁচামাল ‘ক্লে’ পরিবহনের জন্য বাংলাদেশি জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’ তুরস্ক থেকে গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরের জলসীমায় পৌঁছায়। তবে যুদ্ধাবস্থা এড়াতে জাহাজটিকে সেখানে পৌঁছানোর পর পণ্য বোঝাই না করে দ্রুত ফেরত আসার জন্য নির্দেশনা দেন শিপিং করপোরেশনের কর্মকর্তারা। তবে শেষ মুহূর্তে বন্দরের পাইলট না পাওয়ায় ইউক্রেনের জলসীমা থেকে বেরিয়ে আসতে পারেনি বাংলাদেশের এই জাহাজ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply