ইউক্রেন সেনাদের হাত থেকে সাংবাদিকের প্রাণ বাঁচালেন মেসি ও ম্যারাডোনা!

|

ছবি: সংগৃহীত

কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার ট্যাটু এবং ফুটবল সুপারস্টার লিওনেল মেসির ছবি দেখিয়ে ইউক্রেন সেনাদের হাতে প্রাণ হারানো থেকে বেঁচে গেলেন লাতিন আমেরিকার সাংবাদিক দানিয়েল মাতামালা ও তার দুই সঙ্গী।

রাশিয়া-ইউক্রেন নিয়ে যুদ্ধের প্রতিবেদন তৈরি করতে ইউক্রেনের আছেন এখন চিলির এই সাংবাদিক। ইনস্টাগ্রাম স্টোরিতে মাতামালা জানান, ইউক্রেনে ঢুকতেই চেক পোস্টে আটকানো হয় তাকে, তার ক্যামেরপার্সন এবং আরেক সাংবাদিককে। ইউক্রেনের সেনাবাহিনী তাদের রাশিয়ার গুপ্তচর বলে মনে করে। তাদের সাথে থাকা কাগজপত্র, ক্যামেরা, মোবাইল সব কেড়ে নিয়ে যাওয়া হয় পুলিশ স্টেশনে।

মাতামালা বলেন, ইউক্রেনীয় ভাষায় আমাদের অনেক কিছুই বলা হয়। কিন্তু সেগুলোর কিছুই বুঝিনি আমরা। এক পর্যায়ে আমার আর্জেন্টাইন ক্যামেরাপারসনের পাসপোর্ট চেক করে একজন সৈন্য়ের বলা দুটো শব্দ আমি বুঝতে পারি, ‘মেসি’ ও ‘ম্যারাডোনা’। এরপর পুরো ঘটনাই নেয় এক আকস্মিক মোড়। ক্যামেরাপারসন হুয়ান জামুদিও তার পায়ে ম্যারাডোনার একটি ট্যাটুও দেখায়। সাথে থাকা আরেক সাংবাদিক গুইলার্মো পানিজ্জাও দেখান মেসির সাথে তোলা তার একটি ছবি।

২০০৭ সালে কোপা আমেরিকার সময়ে মেসি ও ম্যারাডোনার সাথে তোলা ছবি পোস্ট করে পানিজ্জা লিখেছেন, কী অবিশ্বাস্য দারুণ ঘটনা। এই দুই আর্জেন্টাইন ঈশ্বর আমাদের ইউক্রেনের যুদ্ধেও প্রাণে বাঁচালো!

আরও পড়ুন: সিসিটিভি ফুটেজে নতুন রহস্য, মৃত্যুর আগে ওয়ার্নের ঘরে আসেন চার নারী!

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply