পাকিস্তানে আজানে মুগ্ধ কামিন্স, পিচ নিয়ে ক্ষোভ

|

ছবি: সংগৃহীত।

পাকিস্তান-অস্ট্রেলিয়ার প্রথম টেস্টের ভেন্যু রাওয়ালপিণ্ডির পিচ নিয়ে নিজের ক্ষোভ উগড়ে দিলেও এলাকাটিতে আজানের ধ্বনি শুনে নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।

এক কলামে কামিন্স জানান, দূর থেকে ভেসে আসা আজানের ধ্বনি পাহাড় ও মাটির সাথে মিশে অন্যরকম এক আবহ তৈরি করে। যা তাদেরকে বিমোহিত করেছে। পাশাপাশি শুক্রবার জুম্মার নামাজ ও মধ্যাহ্নভোজের জন্য প্রথম সেশনে এক ঘণ্টার বিরতিকে প্রশংসায় ভাসিয়েছেন প্যাট কামিন্স।

এদিকে পাকিস্তানের রাওয়ালপিণ্ডির পিচ নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তার সাথে একই মত পোষণ করেছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শহিদ আফ্রিদিও।

আরও পড়ুন: সব ধরনের ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে সাকিব

আফ্রিদির মতে, তার দেশ হারতে চায়নি বলেই এমন পিচ বানানো হয়েছে। আর কামিন্স মনে করেন, অস্ট্রেলিয়ার পেস আক্রমণকে ভয় পেয়ে এমন পিচ বানিয়েছে পাকিস্তান। অপরদিকে অজি ব্যাটার স্টিভ স্মিথ ম্যাচের চতুর্থ দিনে এটিকে ‘মরা পিচ’ ঘোষণা করেন। ম্যাচ রেফারি যদি এই পিচকে খারাপ আখ্যা দেন তাহলে তিনটি ডিমেরিট পয়েন্ট পাবে এই স্টেডিয়াম।

প্রসঙ্গত, দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তানে সিরিজ খেলতে গিয়েছে অস্ট্রেলিয়া। দলটিকে দেয়া হচ্ছে উচ্চ নিরাপত্তা। নিরাপত্তা ব্যবস্থায় খুশি হলেও পিচ নিয়ে অসন্তোষ দেখিয়েছেন অজিরা। ওই টেস্টে পাঁচদিন খেলা হলেও মাত্র তিন ইনিংস খেলা হয়েছে। যেখানে এক ইনিংস খেলে অজিদের ১০টি উইকেট পড়লেও পাকিস্তান দুই ইনিংস খেলে উইকেট হারিয়েছে মাত্র ৪টি। এর মধ্যে দুই ইনিংসে পাকিস্তানের চার সেঞ্চুরি এসেছে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply