মানব পাচার মামলায় ঝিনাইদহে নব-নির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার

|

গ্রেফতারকৃত ইউপি মেম্বার।

ঝিনাইদহ প্রতিনিধি:

অবশেষে পুলিশের পাতা জালে গ্রেফতার হয়েছে আলোচিত আদম ব্যবসায়ী ঝিনাইদহের সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের নব-নির্বাচিত মেম্বার আসিফ ইকবাল। তার বিরুদ্ধে মানব পাচারের সাথে জড়িত থাকার একাধিক অভিযোগ আছে। সর্বশেষ বেড়াশুলা গ্রামের জানু বেগম নামের এক নারী বাদি হয়ে তার বিরুদ্ধে মামলা দায়েরের পরই গ্রেফতার করা হয় আসিফ ইকবালকে।

মঙ্গলবার (১৫ মার্চ) গভীর রাতে এই ইউপি সদস্যের বাড়ি সদর উপজেলার বেড়াশুলা গ্রাম থেকে তাকে গ্রেফতার করে সদর থানা পুলিশ। এ নিয়ে ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মো. সোহেল রানা জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন আলোচিত আদম ব্যবসায়ী নিজ বাড়িতে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। বুধবার (১৬ মার্চ) দুপুরে তাকে আদালতে পাঠানো হয় বলে জানান তিনি।

বেড়াশুলা গ্রামের একজন ভুক্তভোগী মো. দুলাল জানান, আসিফ ইকবালের খপ্পড়ে পড়ে সর্বশান্ত হয়েছে তিনিসহ ৮টি অসহায় পরিবার। পরিবারে একটু স্বচ্ছলতা আনার জন্য বিদেশে ভালো চাকরি পাওয়ার আশায় বুক বেঁধেছিল বেড়াশুলা গ্রামের কয়েকটি পরিবার। এই সুযোগকে কাজে লাগিয়ে আদম ব্যবসায়ী আসিফ ইকবাল অসহায় ওই পরিবারগুলোতে উচ্চ বেতনের লোভ দেখিয়ে সৌদি আরব পাঠায় কোম্পানির ভিসায়। সেখানে কাজ না পেয়ে এখন মানবেতর জীবনযাপন করছে তারা।

সদর উপজেলার ২নং মধুহাটি ইউনিয়নের চেয়ারম্যান আলতাফ হোসেন জানান, ৮নং ইউপি সদস্য আসিফ ইকবালের নামে মানব পাচারের অভিযোগে পুলিশ তাকে গ্রেফতার করে। ভুক্তভোগীরা তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ করার পরেই তাকে গ্রেফতার করা হয়। নব নির্বাচিত এই ইউপি সদস্যের উপযুক্ত শাস্তির দাবি করেন ভুক্তভোগী পরিবার।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply