ফিজকে সফল হবার টোটকা দিলেন এনটিনি

|

ধারাভাষ্য কক্ষ থেকে টাইগারদের খেলা দেখেছেন এনটিনি।

মোস্তাফিজুর রহমানকে সফল হবার টোটকা বাতলে দিলেন কিংবদন্তি প্রোটিয়া পেসার মাখায়া এনটিনি। প্রথম ওয়ানডেতে তাসকিন-শরিফুলরা দারুণ পারফর্ম করলেও উইকেটশূন্য ছিলেন মোস্তাফিজ। এনটিনি মনে করেন, এখানে সাফল্য না পাওয়ার কোনো কারণ নেই ফিজের। সেই সাথে, প্রথম ওয়ানডের মতোই পুরো সিরিজ জুড়ে ভালো করার সামর্থ্য আছে বাংলাদেশি পেসারদের, এমনটাই মনে করছেন এনটিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগারদের প্রথম ম‍্যাচের পারফরমেন্সে কেবল বাংলাদেশিরাই নয়, উচ্ছ্বসিত প্রোটিয়ারাও। দেশটির সাবেক কিংবদন্তি মাখায়া এনটিনি ধারাভাষ্য কক্ষে বসে দেখেছেন তাসকিন, শরিফুলের মতো তরুণ পেসারদের কাছে তার দলের অসহায়ত্ব। টাইগারদের তরুণ পেস অ‍্যাটাক মন জয় করেছে তার। তবে তাসকিন- শরিফুলরা সাফল‍্য পেলেও মোস্তাফিজুর রহমান ছিলেন উইকেট শূন‍্য। মোস্তাফিজকে তাই সফল হবার টোটকা দিলেন এনটিনি। তিনি বলেন, বাংলাদেশ কিংবা উপমহাদেশে গেলে আমারও মানিয়ে নিতে কষ্ট হতো। ফিজ খুব ভালো বোলার। এই কন্ডিশনে ওর সাফল‍্য না পাওয়ার কোনো কারণ নেই। আমার মনে হয়, উপমহাদেশে যে লেন্থে বল করে, ঠিক একই কাজ করলেই সাফল‍্য পাবে সে।

বাংলাদেশ দলের কোচিং স্টাফে রাসেল ডমিঙ্গোর সাথে ফাস্ট বোলিং কোচ হিসেবে আছেন অ্যালান ডোনাল্ড। সে প্রসঙ্গে এনটিনি বলেন, দুই হোম বয়েজ অনেক সাহায‍্য করবে। এই উইকেটে কীভাবে ব‍্যাটিং করতে হবে তা রাসেল দারুণভাবে জানে। ডোনাল্ড বোলারদের লাইন লেন্থ ধরিয়ে দিতে সাহায‍্য করবে। এই মাঠগুলোতে শত শত উইকেট নিয়েছে সে।

প্রথম ম্যাচে পেসারদের আধিপত্য থাকলেও এনটিনির বাজি সাকিব আল হাসানের ওপর। তিনি বলেন, এই উইকেটে পেসাররা দেখিয়েছে তারা সফল হতে পারবে। তবে আমি মনে করি সামনের ম‍্যাচগুলোতে দারুণ গুরুত্বপূর্ণ হবেন সাকিব। কারণ, স্পিন বল নিচু হয়ে যাবে। তখন সাকিব বড় হুমকি হবে প্রোটিয়াদের জন‍্য।

আরও পড়ুন: জোহানেসবার্গে সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply