মৃত্যুর কাছে হার মানলেন ফাহমিদা

|

ছবি: সংগৃহীত

ক্যান্সার আক্রান্ত ফাহমিদা কামাল আর নেই। যাকে ভালোবেসে কিছুদিন আগে হাসপাতালের বেডেই বিয়ে করেছিলেন প্রেমিক মাহমুদুল হাসান।

সোমবার (২১ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে বেসরকারি হাসপাতাল চট্টগ্রাম মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ফাহমিদার। তার মরেদহ নেয়া হয়েছে দক্ষিণ বাকলিয়ায় নিজ বাড়িতে। বাদ আসর পরিবারিক কবরস্থানে ফাহমিদাকে দাফন করার কথা রয়েছে।

বলা হয় প্রেম শাশ্বত। প্রেম নিয়ে রচিত হয়েছে কত মহাকাব্য। প্রেমের জন্য আত্মত্যাগ আর বিসর্জনের কাহিনিও কম নয়। প্রিয়জনের জন্য ভালোবাসার তেমনই অনন্য নজির গড়েছেন মাহমুদুল নামের ওই তরুণ। তাইতো ক্যান্সার আক্রান্ত হয়ে মৃত্যুপথযাত্রী প্রেমিকাকে বিয়ে করেন তিনি।

গত ৯ মার্চ নগরের মেডিকেল সেন্টারে ফাহমিদাকে বেনারসি পরিয়ে, বউ সাজিয়ে ১ টাকা কাবিনে বিয়ে করেন মাহমুদুল হাসান। চকরিয়ার ছেলে মাহমুদুল হাসান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ শেষ করেছেন।

৬ বছর আগে তাদের পরিচয় থেকে প্রেম। স্বপ্ন দেখা শুরু। করেন সারাজীবন একসাথে পথ চলার অঙ্গীকার। কিন্তু হঠাৎ ফাহমিদার শরীরে মরণব্যাধি ক্যান্সার ধরা পড়লে এলোমেলো হয়ে যায় সব। প্রথমে ঢাকায় এভারকেয়ার, পরে ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে এক বছর চিকিৎসার পর ফাহমিদাকে দেশে এনে ভর্তি করা হয় চট্টগ্রামের মেডিকেল সেন্টারে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply