আমি সবকিছুই সহজভাবে করার চেষ্টা করি: আফিফ

|

আফিফ হোসেন।

দলকে বেশ কয়েকবারই খাদের কিনারা থেকে উদ্ধার করেছেন তরুণ ব্যাটার আফিফ হোসেন। চাপের সময় কীভাবে মাথা ঠান্ডা রেখে ব্যাটিং করেন তিনি, সে পরিকল্পনার কথা জানাতে গিয়ে এই ব্যাটার বলেন, মানসিক চাপ সেভাবে অনুভব করি না। আমি সবকিছুই সহজভাবে করার চেষ্টা করি। তাছাড়া, ব্যাটিংয়ের যে পরিকল্পনা আমার থাকে, সেভাবেই ব্যাট করার চেষ্টা করি। ৫ উইকেট পড়ে গেলেও যেমন, ১ উইকেট পড়লেও সেটাই থাকে।

দ্বিতীয় ওয়ানডের পর বিশ্রাম দেয়া হয়েছে টিম বাংলাদেশকে। সেঞ্চুরিয়নে তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে বুধবার (২৩ মার্চ)। অর্থাৎ, নিজেদের প্রস্তুত করতে আরও একদিন সময় পাবে টাইগাররা। তার আগে অবশ‍্য টিম মিটিংয়ে পরিকল্পনা ঠিক করেছে টিম ম‍্যানেজমেন্ট। আফিফ হোসেন বললেন, জয়ের পরিকল্পনা অবশ্যই আছে। আমার বিশ্বাস, ভালো ক্রিকেট খেললে সিরিজ জয় করতে পারবো।

সেঞ্চুরিয়নে প্রথম ম‍্যাচে জয় পেলেও দ্বিতীয় ম‍্যাচে গেম প্ল‍্যান ঠিক রাখতে পারেনি ব‍্যাটাররা। তবে শেষ ম‍্যাচে পরিকল্পনা অনুযায়ীই সব হবে, এমনটাই বিশ্বাস আফিফের। উইকেটে সমান বাউন্স থাকলে আরও ভালো লড়াই হবে ৩য় ম‍্যাচে, বলেছেন দলের নির্ভরযোগ্য এই ব্যাটার।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের পর দক্ষিণ আফ্রিকা সফরে দলের বিপদে ত্রাতা হয়ে হাল ধরেছেন আফিফ হোসেন। ফিফটি করলেও দুই ম্যাচেই সেঞ্চুরি মিস করেছেন তিনি। কিন্তু তাতে যে কোনো আক্ষেপ নেই, তা জানিয়ে আফিফ বলেন, কোনো আক্ষেপ আমার মোটেও নেই। কারণ, পরিস্থিতি অনুযায়ী ব্যাট করার চেষ্টা করি। সামনে সুযোগ আসলে আবার ভালো করার চেষ্টা করবো।

আরও পড়ুন: আইপিএলে তাসকিনকে চায় লক্ষ্ণৌ, এখনই ছাড়বে না বিসিবি

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply