তাসকিনের আইপিএল খেলা নিয়ে যা বললেন মাশরাফী

|

ছবি: সংগৃহীত।

আইপিএলে ডাক পেলেও সবার আগে দেশ। তাসকিনের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

সোমবার (২১ মার্চ) নিজের ফেসবুক ওয়ালে দেয়া এক পোস্টে মাশরাফী লেখেন, সিদ্ধান্ত বোর্ড নিক বা তাসকিন; অবশ্যই সিদ্ধান্তটি পজিটিভ মনে হয়েছে। কারণ, দেশের ক্রিকেটের প্রতি কমিটমেন্ট সবার আগেই হওয়া উচিত।

তবে নিয়ম যেন সবার জন্য একইরকমভাবে প্রযোজ্য হয় সেটা নিশ্চিত করা জরুরী বলে মনে করেন মাশরাফী। লেখেন, তাহলে দলের সবার মানসিকতা সুন্দর ও সুস্থ থাকবে, যা বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে জরুরী।

তাসকিনের উদ্দেশে মাশরাফী লেখেন, ভালো খেলতে থাকো তাসকিন, সুযোগ আপনিতেই আসবে। ৩ বছর আগে তোমাকে দলে দেখলে সবার রাগ হতো আর আজ দলে তোমার গুরুত্ব তুমি নিজেই দেখছো। সব কিছুর মালিক আল্লাহ। আর এ যুদ্ধে তোমার পাশে ছিল খুব সামান্য কিছু মানুষ। তাদেরকে যথাযথ সম্মান দিও। দেশের হয়ে মাঠে নেমে নিজেকে নিংড়ে দেও। কারণ, তোমার মতো হাজারও খেলোয়াড় এই দেশে খেলছে যারা একবার হলেও দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চায়। যে সুযোগ আজ আছে কাল হয়তো থাকবে না। তাই তোমার ক্রিকেটের সেরা মুহূর্তগুলো হয়ে উঠুক লাল-সবুজেই।

প্রসঙ্গত, আইপিএল শুরুর ঠিক আগেই পেস আক্রমণের অন্যতম অস্ত্র মার্ক উড কনুইয়ের ইনজুরিতে পড়ায় বিপাকে পড়েছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। এরপর থেকেই উডের বিকল্প খুঁজছে ফ্র্যাঞ্চাইজিটি। এরমধ্যেই চলে আসে ইনফর্ম তাসকিনের নাম। তাসকিনের ছাড়পত্রের ব্যাপারে বিসিবিতে যোগাযোগ করেছিলেন ফ্র্যাঞ্চাইজিটির মেন্টর গৌতম গম্ভীর।

তবে, বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, তাসকিন আহমেদ আইপিএলে লক্ষ্ণৌয়ের হয়ে খেলার ডাক পেলেও, এখনই তাকে ছাড়পত্র দেবে না বিসিবি।

জালাল ইউনুস আরও জানান, বোর্ডের সিদ্ধান্ত মেনে নিয়েছে তাসকিন আহমেদ। তাসকিন বুঝতে পেরেছে যে, জাতীয় দলের অগ্রাধিকার সবার আগে। তাছাড়া, আইপিএল ফ্র্যাঞ্চাইজিকে তাসকিন জানিয়ে দিয়েছে যে, সে যাচ্ছে না এবং দক্ষিণ আফ্রিকায় পুরো সিরিজ খেলে সে দেশে ফিরবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply