খুনিদের আশ্রয়স্থল হবেন না, ইতালির প্রতি জেলেনস্কি

|

ছবি: সংগৃহীত

রুশ ধনকুবেরদের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য ইতালির প্রতি আহ্বান জানিয়ে ইউক্রেন প্রেসিডেন্ট ভোলদিমের জেলেনস্কি বলেন, রাশিয়ার প্রতি তেলসহ পূর্ণমাত্রায় বাণিজ্যিক নিষেধাজ্ঞা দিন এবং খুনিদের আশয়স্থল হবেন না। খবর বিবিসির।

ইতালির পার্লামেন্টে ভার্চুয়ালি যুক্ত হয়ে মঙ্গলবার (২২ মার্চ) ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, আপনারা ভালো করেই জানেন কে সৈন্যদের যুদ্ধে যাওয়ার নির্দেশ দেয় এবং কারা এটি প্রচার করে। বেসামরিক ও নিরীহ মানুষদের যারা খুনি, তাদের প্রায় প্রত্যেকেই ইতালিকে বিশ্রাম নেয়ার জায়গা হিসেবে ব্যবহার করে। আমি আপনাদের প্রতি আহ্বান করছি, এই দেশকে খুনির আশ্রয়স্থল বানাবেন না।

ইতালির সংসদ সদস্যদের প্রতি ভোলদিমের জেলেনস্কি বলেন, যুদ্ধে মদদদাতাদের সকল ব্যাংক অ্যাকাউন্ট, সম্পত্তি ও বিলাসবহুল প্রমোদতরীগুলো বাজেয়াপ্ত করুন। প্রভাবশালীদের সম্পদ বাজেয়াপ্ত করে তা শান্তির কাজে ব্যয় করুন। রাশিয়ার বিরুদ্ধে অর্থনৈতিক নিষেধাজ্ঞায় সমর্থন দিন; এবং তেলসহ পূর্ণমাত্রায় অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করুন।

সেই সাথে, ইতালির বন্দরে রুশ জাহাজ প্রবেশের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানান জেলেনস্কি। তিনি বলেন, যথাসম্ভব দ্রুত এই যুদ্ধের ইতি টেনে শান্তি প্রতিষ্ঠা করতে হবে। ইউক্রেন থেকে শত্রুসেনাদের বিতাড়িত করতে হবে। যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনকে আবার গড়ে তোলার বিশাল কাজ আমাদের সামনে। আপনাদের সবাইকে সাথে নিয়ে; ইতালি, ইউরোপ ও ইউরোপীয় ইউনিয়নকে সাথে নিয়ে এই কর্মযজ্ঞ শুরু করতে হবে।

আরও পড়ুন: ইউক্রেনীয়দের জন্য পদক নিলামে তুললেন নোবেলজয়ী রাশিয়ান

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply