চাঁদপুরে টাকার জন্য সন্তান বিক্রি করলেন অসুস্থ বাবা

|

স্টাফ করেসপনডেন্ট, চাঁদপুর:

দুই কন্যা সন্তান ও স্ত্রীকে নিয়ে সংসার বশির মজুমদারের। সম্প্রতি একটি সড়ক দুর্ঘটনায় পা ভেঙে যায় তার। পরে সেখানে রড লাগানো হয়। টাকার সঙ্কটে সেই রড খুলতে পারছেন না তিনি। উপরন্তু বিভিন্ন ব্যক্তি ও এনজিওর কাছে আছে প্রায় ৫ লাখ টাকার ঋণ। চিকিৎসা খরচ ও ঋণের টাকা যোগাতে তাই বিক্রি করে দিয়েছেন একবছর বয়সী কন্যা শিশুকে।

ঘটনাটি ঘটেছে হাজীগঞ্জ পৌরসভার ৩ নং ওয়ার্ড খাটরা-বিলওয়াই মজুমদার বাড়িতে। বিক্রি হওয়া সেই কন্যার নাম জুবেদা আক্তার মিনা। সোমবার (২১ মার্চ) দুপুরে সরেজমিন গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়।

শিশুর মা আছমা বেগম জানান, রোববার চাঁদপুরে কোট এফিডেভিটের মাধ্যমে শিশুকে বিক্রি করেন। ঋণগ্রস্ত থাকায় শিশুকে বিক্রি করার সিদ্ধান্ত নেন তারা। এছাড়া তার স্বামী বশির মজুমদার অসুস্থ ও বেকার। তবে এখন ওই শিশু সন্তানকে ফেরত চান মা আছমা বেগম।

জানতে চাইলে শিশুর বাবা বশির মজুমদার বিষয়টি এড়িয়ে যান। তবে তার ভাই জানান, ধেররা আবেদীয়া মোজাদ্দেদিয়া দাখিল মাদরাসার শিক্ষক কাজী হারুনুর রশিদের মাধ্যমে ঢাকায় এক নিঃসন্তান পরিবারের কাছে শিশুটিকে বিক্রি করা হয়।

ওয়ার্ড কাউন্সিলর মহসীন ফারুক বাদল ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, কোনো শিশু সন্তান দত্তক দেয়া হলে পৌরসভাকে অবহিত ও একটি ফরম পূরণ করতে হয়। কিন্ত পরিবারটি তা করেনি।

এ বিষয়ে হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, আমরা বিষয়টি জেনেছি। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply