চলচ্চিত্র শিল্পের অসহায় কলাকুশলীদের সাহায্যে বিত্তবানদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

|

অর্থের অভাবে চলচ্চিত্র শিল্পের কলাকুশলীরা যাতে কষ্ট না পায়, সেজন্য বিত্তবান শিল্পীদের এগিয়ে আসতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অসহায় কলাকুশলীদের সাহায্যের জন্য প্রধানমন্ত্রী গঠিত ট্রাস্টে অবদান রাখতে বিত্তশালীদের পরামর্শ দেন তিনি।

বুধবার (২৩ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০ প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে এই আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী জেলা ও উপজেলা পর্যায়ে সিনেমা কমপ্লেক্স নির্মাণের পরিকল্পনার কথা জানান। একইসঙ্গে পুরাতন সিনেমাগুলোকে নতুনভাবে দর্শকদের সামনে তুলে ধরতে সংশ্লিষ্টদের পরামর্শও দেন শেখ হাসিনা। তিনি বলেন, সমাজ সংস্কারে চলচ্চিত্র গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই বিনোদনের পাশাপাশি সঠিক বার্তা পৌঁছে দিতে সকলের প্রতি পরামর্শও দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে জাতীয় চলচ্চিত্রে অবদানের জন্য ২৭টি ক্যাটাগরিতে ৩০ জনকে পুরস্কৃত করা হয়। আজীবন সম্মাননা জানানো হয় আনোয়ারা বেগম এবং রাইসুল ইসলাম আসাদকে। প্রধানমন্ত্রীর পক্ষে সবার হাতে পুরস্কার তুলে দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply