যেমন হতে পারে তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার একাদশ

|

ছবি: সংগৃহীত।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরিয়নে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৫টায়।

সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ৩৮ রানের জয় পেয়েছিলো এই সেঞ্চুরিয়নের মাঠেই। তাই এই ম্যাচেও বড় স্কোরের আশা বাংলাদেশ দলের। অনেক শঙ্কার মধ্যে এই সিরিজে দলের সাথে যোগ দিয়েছিলেন সাকিব আল হাসান। প্রথম ম্যাচে তিনি ছিলেন দারুণ উজ্জ্বল। পারিবারিক কারণে তৃতীয় ম্যাচে তার থাকা প্রথমে অনিশ্চিত হলেও, ওয়ানডে সিরিজ শেষ করে ঢাকায় ফেরার কথা নিশ্চিত করেছেন এই অলরাউন্ডার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে জিতলেও দ্বিতীয় ম্যাচে হেরে যায় ৭ উইকেটের বড় ব্যবধানে। তাই তৃতীয় ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে অলিখিত ফাইনাল। সিরিজ নির্ধারণী ম্যাচটি সেঞ্চুরিয়নে হওয়ার কারণে সেরা কিছুরই আশা করছেন অধিনায়ক তামিম ইকবালও।

দ্বিতীয় ম্যাচে হারলেও বাংলাদেশের স্কোয়াডে পরিবর্তন ঘটার কোনো সম্ভাবনা নেই। তবে দক্ষিণ আফ্রিকার স্কোয়াডে পরিবর্তনের সম্ভাবনা আছে। এরই মধ্যে ইনজুরির কারণে ছিটকে গেছেন পেসার ওয়েইন পারনেল।

দু’দলের সম্ভাব্য একাদশ

বাংলাদেশ:
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা:
কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), জানেমান মালান, কাইল ভেরেইন্নে, টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ভন ডার ডুসেন, ডেভিড মিলার, ডোয়েইন প্রিটোরিয়াস, মার্কো জানসেন, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি ও তাবরিজ শামসি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply